ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে মামলার অনুমতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২০, ৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২৩:৩৫, ৮ ডিসেম্বর ২০১৭

কবি ও প্রাবন্ধিক ফলহাদ মজহার দম্পতির বিরুদ্ধে মামলার অনুমতি পেয়েছে পুলিশ। তার অন্তর্ধানের ঘটনাটি ‘সাজানো বলে নিশ্চিত’ হওয়ার পর তার এবং অপহরণের অভিযোগকারী তার স্ত্রী ফরিদা আখতারের বিরুদ্ধে মামলার অনুমতি চেয়ে গত ১৪ নভেম্বর আদলতের কাছে আবেদন করেন পুলিশ।

গত বৃহস্পতিবার সকালে মামলার শুনানি নিয়ে বিকালে এই আদেশ দেন ঢাকার মহানগর হাকিম খুরশিদ আলম । সংশ্লিষ্ট আদালতের নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক নিজামউদ্দিন এঘটনা সত্যতা নিশ্চিত করেন। সকালে শুনানিতে হাজির হয়ে ফরিদা আখতার এই মামলায় পুলিশের দেওয়া প্রতিবেদনে আপত্তি জানিয়ে নারাজি আবেদন দাখিলের অনুমতি চাইলে বিচারক তাতে সায় দিয়েছিলেন বলে তার অন্যতম আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানিয়েছিলেন।

তিনি  বলেন, বাদী বলেছেন, চূড়ান্ত প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা বাদীর বিরুদ্ধে শাস্তির আবেদন করেছেন, এর কোনো যুক্তি নেই। তিনি সঠিক মামলাই করেছিলেন। নারাজি আবেদনে মামলার সত্যতা তুলে ধরে দেখানো হবে- ওই চূড়ান্ত প্রতিবেদন কতটা অসার। প্রয়োজনে আমরা উচ্চ আদালতে যাব। এরপর বিচারক ৯ জানুয়ারি নারাজি আবেদন দাখিলের দিন ঠিক করে দেন বলে জানিয়েছিলেন এই আইনজীবী। আদালত পুলিশের কর্মকর্তা নিজামউদ্দিনও দুপুরে আদালতের ওই মৌখিক আদেশের কথা জানিয়েছিলেন।

তার বিরুদ্ধে কী অভিযোগ জানতে চাইলে এই পুলিশ কর্মকর্তা বলেন, মিথ্যা ওই অপহরণের ঘটনায় তিনিই মূল ব্যক্তি। অপহরণের ঘটনা সাজিয়ে পুলিশকে হয়রানি করা হয়েছে। এছাড়া পরেও তিনি পুলিশ ও আদালতে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করেছেন।

গত ৩ জুলাই সকালে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বেরিয়ে ফরহাদ মজহারের নিখোঁজ হওয়ার খবর আসে। ওই দিনই ফরিদা আখতার তার স্বামীকে অপহরণের অভিযোগ এনে একটি সাধারণ ডায়েরি করেন, যা পরে মামলা হিসেবে নথিভুক্ত হয়। এই অন্তর্ধান নিয়ে রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে সব মহলে আলোচনার মধ্যে ১৮ ঘণ্টা পর গভীর রাতে নাটকীয়ভাবে যশোরে বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করে র‌্যাব-পুলিশ।

 

টিআর/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি