ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফাইনালের আশা জিয়েই রাখলো কলকাতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২০, ২৩ মে ২০১৮ | আপডেট: ২৩:৪৪, ২৩ মে ২০১৮

রাজস্থান রয়্যালসকে ২৫ রানে হারিয়ে আইপিএলে ফাইনালে খেলার আশা জিয়েই রাখলো কলকাতা নাইট রাইডার্স। আর কলতাকার কাছে হেরে এবারের আসরে চতুর্থ অবস্থানে নিজেদের জায়গা করে নিয়েছে রাজস্থান। বলে ৪৯ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বািচিত হয়েছেন আন্দ্রে রাসেল। 

এর আগে ঘরের মাঠ ইডেন গার্ডেনে টসে হেরে ব্যাট করতে নামে কলকাতা নাইট রাইডার্স। ব্যাটিংয়ের শুরুটা ভালো না হলেও দীনেশ কার্তিক-আন্দ্রে রাসেলের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান করতে সক্ষম হয়েছে কলকাতা। 

ঘরের মাঠে আগে ব্যাট করতে নেমে মাত্র ২৪ রানেই তিন ব্যাটসম্যানকে হারায় স্বাগতিক কলকাতা। সুনিল নারিন ৪, রবিন উথাপ্পা ৩ এবং নিতিশ রানা ফিরে যান ৩ রান করে। এর খানিক পরে ফিরে যান আরেক ওপেনার ক্রিস লিনও। তার ব্যাট থেকে আসে ২২ বলে ১৮ রানের ইনিংস।

পঞ্চম উইকেটে তরুণ শুভমান গিলকে নিয়ে ঘুরে দাঁড়ান অধিনায়ক দীনেশ কার্তিক। মাত্র ৩৮ বলে ৫৫ রান যোগ করে এই জুটি। ১ চার এবং ৩ ছয়ের মারে মাত্র ১৭ বলে ২৮ রান করেন গিল। চলতি আসরের ২য় ফিফটিতে ৩৮ বলে ৫২ রান করেন অধিনায়ক কার্তিক। ৪টি চার এবং ২টি ছক্কার মারে সাজানো ছিল তার ইনিংস।

শেষদিকে আন্দ্রে রাসেলের ঝড়ে লড়াই করার সংগ্রহ পায় কলকাতা। মাত্র ২৫ বলে ৩টি চার এবং ৫টি ছক্কার মারে ৪৯ রানে অপরাজিত থাকেন রাসেল। রাজস্থানের পক্ষে ২টি করে উইকেট নেন কৃষ্ণাপ্পা গোথাম, জোফ্রা আর্চার এবং বেন লাফলিন।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি