ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফারজানা ছবির ১৯ বছর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৯, ৫ মে ২০১৮ | আপডেট: ১৩:৩৫, ৫ মে ২০১৮

অভিনেত্রী ফারজানা ছবি। ছোট পার্দায় অভিনয় নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। প্রায় ১৯ বছর আগে এই অভিনেত্রী আবদুল্লাহ আল মামুনের ‘চিঠি’ নাটকের মধ্য দিয়ে টিভি পর্দায় আসেন। সেই নাটকে তিনি অভিনয় করেন খ্যাতিমান অভিনেত্রী ফেরদৌসী মজুমদারের সঙ্গে। দীর্ঘ ১৯ বছর পর তারা দু’জন আবারও একসঙ্গে অভিনয় করলেন। আহসান হাবিব সকালের রচনায় রিদম খান শাহিনের ‘জগৎ সংসার’ শিরোনামের একটি নাটকে তাদের একসঙ্গে দেখা যাবে।

আসছে ঈদের জন্য নাটকটি নির্মিত হয়েছে। দীর্ঘ সময় পর ফেরদৌসী মজুমদারের সঙ্গে অভিনয় করে বেশ উচ্ছ্বসিত ছবি।

এ বিষয়ে তিনি বলেন, ‘আমার অভিনয় জীবন শুরু হয়েছিল আন্টির সঙ্গে। ১৯ বছর পর আমরা দু’জন আবার একসঙ্গে কাজ করলাম। এ এক অসাধারণ অনুভূতি। ফেরদৌসী আন্টির সঙ্গে আবারো কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত। এ নাটকে দর্শক আমাদের চমৎকার অভিনয় শৈলীর একটি নির্মল উপস্থাপনা দেখতে পাবেন।’

এদিকে বর্তমানে বিভিন্ন টিভি চ্যানেলে ছবি অভিনীত ‘মগের মল্লুক’, ‘ফুল এইচডি’, ‘সোনাভান’, ‘দিদি’ ও ‘বন্ধু বটে’সহ বেশ কিছু ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। ক্যারিয়ারে ১৯ বছর পার করছেন এই অভিনেত্রী। এ দীর্ঘ ক্যারিয়ারে অভিনয় করেছেন নানান চরিত্রে।

দীর্ঘ সময় টিকে থাকা প্রসঙ্গে ছবি বলেন, ‘একজন শিল্পীকে তার অভিনয় গুণে টিকে থাকতে হয়। এখানে কাজ ছাড়া কোনো প্রকার পলিটিক্স দিয়ে বেশিদিন টিকে থাকা যায় না। যখন কোনো একজন শিল্পী তার কাজ দিয়ে নির্মাতাদের আস্থা তৈরি করবেন তখন সবাই তাকে দিয়ে কাজ করানোর জন্য আগ্রহী হয়ে উঠবেন। এছাড়া বৈচিত্র্যময় চরিত্র দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিতে হয়।’

এদিকে ছোট পর্দার বাইরে ছবি এখন বড় পর্দায়ও কাজ করেছেন। সম্প্রতি তিনি এম সাখাওয়াত হোসেনের ‘জমিদার’ শিরোনামের একটি চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন। দেশভাগের সময়ের একটি গল্প নিয়ে এ সিনেমার কাহিনি তৈরি হয়েছে। এতে ফারজানা ছবি জমিদারের বড় বউয়ের চরিত্রে অভিনয় করেছেন বলে জানিয়েছেন। এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ‘নদী কাব্য’ শীর্ষক আরও একটি সিনেমা। এটি নির্মাণ করেছেন মোহাম্মদ হোসেন জেমি।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি