ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফিরে পাওয়ার লড়াইয়ে মুমিনুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২২, ১৫ আগস্ট ২০১৭ | আপডেট: ১৪:৪৭, ১৫ আগস্ট ২০১৭

বিস্ময়কর হলেও সত্য যে, ভিভ রিচার্ডসের পাশে মুমিনুল হকের নাম। টেস্ট ক্রিকেটের একটি অর্জনে ক্যারিবীয় কিংবদন্তির সঙ্গে উচ্চারিত হয় দেশের বাঁহাতি এই নির্ভরযোগ্য ব্যাটসম্যানের নাম

টানা ১১ টেস্টে হাফসেঞ্চুরি করে রিচার্ডস, বীরেন্দর শেবাগ আর গৌতম গম্ভীরের পাশে নাম লেখানো মুমিনুলের জায়গা হয়নি দেশের শততম টেস্টে একাদশে। গত মার্চে কলম্বোর সেই ঐতিহাসিক ম্যাচে তার বাইরে থাকার কারণ ছিল অনুজ্জ্বল পারফরম্যান্স। তবে অতীত নিয়ে পড়ে না থেকে নিজেকে ফিরে পেতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি।

সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় মুমিনুল বলেন, ব্যাটসম্যান যত বড়ই হোক, তার পক্ষে সবসময় পারফরম্যান্সের গ্রাফ উঁচুতে রাখা সম্ভব নয়। একটা সময় গ্রাফ নিচে নামলে সেটা ওঠাতে পরিশ্রম করতে হয়। আমি চেষ্টা করছি, ইনশাআল্লাহ ওভারকাম করতে পারবো।

গত সপ্তাহে চট্টগ্রামে তিনদিনের প্রস্তুতি ম্যাচে ৭৩ রান এসেছিল মুমিনুলের ব্যাট থেকে। তবে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ জানিয়ে মুমিনুল বলেন, হ্যাঁ, ১০০ করতে পারিনি বলে আফসোস তো হচ্ছেই। পরেরবার ইনিংস আরও বড় করারচেষ্টা করবো।

মুমিনুল বলেন, ১৬ আগস্ট আরেকটা অনুশীলন ম্যাচ আছে, চেষ্টা করবো ওই ম্যাচে ভালো খেলতে। অস্ট্রেলিয়া সিরিজে সুযোগ পাবো কিনা তা নির্ভর করছে টিম ম্যানেজমেন্টের ওপরে।

 

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি