ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফুটবলকে বিদায় রোনালদিনহোর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৭, ১৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:১১, ১৭ জানুয়ারি ২০১৮

একসময় মাঠ কাঁপানো ফুটবলার হিসেবে দর্শকদের প্রিয় তালিকার প্রথম স্থানে ছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার রোনালদিনহো।  ব্রাজিলের এ সাবেক তারকা আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন আগেই।  এরপর ক্লাব ফুটবলে তার পারফরমেন্স দেখা গেছে। তবে এবার সব ধরনের ফুটবল থেকে অবসরে যাচ্ছেন ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ৩৭ বছর বয়সী এই সুপারস্টার।

রোনালদিনহোর ভাই ও এজেন্ট রবার্তো বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যমকে জানান, সে থেমে গেছে। এখানেই শেষ। রাশিয়া বিশ্বকাপের পর হয়তো রোনালদিনহোর বিদায়ী ম্যাচ আয়োজন করা হবে।

বার্সেলোনা ও এসি মিলানের সাবেক তারকা রোনালদিনহো জাতীয় দল,ইউরোপ ও দক্ষিণ আমেরিকা অঞ্চলে ১৮ বছর ফুটবল খেলেছেন।

খুব কম সংখ্যক ফুটবলারই আছেন যাদের ভাগ্যে একইসাথে চ্যাম্পিয়নস লীগ, কোপা লিবারটেডোরস ও বিশ্বকাপের শিরোপা হাতে নেবার সৌভাগ্য হয়েছে। রোনালদিনহো তাদের মধ্যে অন্যতম।  উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও লাতিন সেরা কোপা লিবার্তোদোরেস জিতেছেন এই তারকা। এ পর্যন্ত ব্রাজিলের জাতীয় দলের হয়ে ৯৭ ম্যাচ খেলেছেন তিনি।  ৩৩টি গোলও করেছেন রোনালদিনহো। বর্ণাঢ্য ক্যারিয়ার শেষ করেছেন এই ফুটবলার। বার্সেলোনার হয়ে খেলেছেন ১৪৭ ম্যাচ। ২০০৬ সালে দলটির হয়ে জেতেন চ্যাম্পিয়নস লিগ। আগের বছর জিতেছিলেন ব্যালন ডি’অর। কাতালান ক্লাবটির হয়ে নামের পাশে যোগ করেছেন ৭০ গোল। এসি মিলানের হয়ে ৭৬ ম্যাচ খেলে বল জালে পাঠান ২০ বার।

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি