ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফেদেরারকে হারিয়ে ওয়েলস চ্যাম্পিয়ন দেল পুর্ত্রে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৮, ১৯ মার্চ ২০১৮

টেনিসের শীর্ষ তারকা রজার ফেদেরারকে হারিয়ে প্রথমবারের মতো ইন্ডিয়ান ওয়েলস শিরোপা জিতলেন আর্জেন্টিনার টেনিস তারকা জুয়ান মার্টিন দেল পুর্ত্রে। গত রোববার ফাইনালে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ফেদেরারকে ৬-৪, ৬-৭,৭-৬ গেমে পরাজিত করেন পুর্ত্রে।

এই প্রথমবারের মতো ইন্ডিয়ান ওয়েলস টুর্নামেন্টে শীর্ষ তারকা রজার ফেদেরারকে পরাজিত করলে ২৯ বছর বয়সী এ তারকা। এর আগে ফেদেরারের বিরুদ্ধে ২৫ ম্যাচে মুখোমুখি হন সাবেক ইউএস চ্যাম্পিয়ন দেল পুর্ত্রে। তবে বড় শিরোপা বলতে ইউএস ওপেনে ২০০৯ সালে ফেদেরারকে হারিয়ে শিরোপা জিতেন পুর্ত্রে।

নতুন বছরে এটা পুর্ত্রের ১১তম জয়। জয়ের পরপরই সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে পুর্ত্রে বলেন, আমি এখনো কাঁপছি, আমি বিস্মিত । আমার মুখ থেকে কোন স্বর আসছে না। আজকে যেটা ঘটলো, তা অবিশ্বাস্য এবং এটা আমার কাছে স্বপ্ন হয়ে দেখা দিয়েছে।

২ ঘণ্টা ৪২ মিনিটের শ্বাসরূদ্ধকর ম্যাচে সদ্য কব্জির ইনজুরি থেকে ফেরা দেল পুর্ত্রে দারুণ পারফরমেন্স করেছে বলে মন্তব্য করেছেন ফেদেরার। দেল পুর্ত্রে খেলার প্রথম দিকে ৫ পয়েন্ট জিতে নেন। এরপরের সেটে ঘরে দাঁড়ান ফেদেরার। তবে শেষ সেটে ফেদেরারকে ৭-৬ গেমে পরাজিত করে শিরোপা নিশ্চিত করে পুর্ত্রে।

উল্লেখ্য, ২০১৩ সালে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে ওঠেন দেল পুর্ত্রে। তবে তৎকালীন শীর্ষ তারকা রাফায়েল নাদালের কাছে পরজিত হন পুর্ত্রে। দেল পুর্ত্রে এখন র‌্যাঙিংয়ে ৮ নাম্বারে রয়েছেন।

সূত্র: এএফপি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি