ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফেনীতে বিশুদ্ধ খাবার পানির প্ল্যান্ট উদ্বোধন করল রবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৯, ১৯ জুলাই ২০১৮

ফেনী রেলওয়ে স্টেশনে একটি বিশুদ্ধ খাবার পানির প্ল্যান্ট উদ্বোধন করেছে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি।  

গত শনিবার কুমিল্লা রেল স্টেশনে স্থাপিত প্ল্যান্টটিসহ এ নিয়ে দেশব্যাপী ১০টি রেল স্টেশনে খাবার পানির প্ল্যান্ট স্থাপন করলো অপারেটরটি।

‘নিরাপদ পানি, সুস্থ জীবন’ নামে একটি কর্পোরেট দায়বদ্ধতা কর্মসূচির আওতায় এ পদক্ষেপটি নিয়েছে তারা।প্রতিষ্ঠানটি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা #৬: পরিচ্ছন্ন পানি ও স্যানিটেশন অর্জনের লক্ষ্যে অবদান রাখতে এ প্রকল্পটি হাতে নিয়েছে।  

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে পানির প্ল্যান্টটি উদ্বোধন করেন ফেনী’র ডেপুটি কমিশনার মনোজ কুমার রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলার উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান (বি.কম), ফেনীর ইউএনও মো. মামুন, ফেনী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. মাহবুবুর রহমান ও ওয়াটার এইড বাংলাদেশ’র প্রোগ্রাম অফিসার প্রকৌশলী মো. তাওহিদুর রহমান।

এসময় রবির হেড অফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স শাহেদ আলম, কমিউনিকেশনস অ্যান্ড কর্পোরেট রেস্পন্সিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর, কর্পোরেট অ্যাফেয়ার্স’র ভাইস প্রেসিডেন্ট রাজ শরিফ শাহ জামাল, রিজিওনাল ম্যানেজার মোহাম্মাদ আবু বকর সিদ্দিকী উপস্থিত ছিলেন। 

ফেনী রেলওয়ে স্টেশনে স্থাপিত এই প্ল্যান্টটি ঘন্টায় ৫ হাজার লিটার বিশুদ্ধ পানি সরবারহ করবে। বিশুদ্ধ পানির প্লান্টটি ব্যবহারের ক্ষেত্রে নারী ও পুরুষের জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। আজুর জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে।

ওয়াটার এইড’র কারিগরি সহায়তায় মেমব্রেন ও ইউভি ফিল্টার ব্যবহার করে প্ল্যান্টটির পানি বিশুদ্ধ এবং বুয়েট, চুয়েট, কুয়েট, সাস্ট মতো মানসম্মত টেস্ট-ল্যাবরেটরি থেকে পানির মান নিয়মিত পরীক্ষা করা হবে জানানো হয়েছে।  

ফেনীর ডেপুটি কমিশনার মনোজ কুমার রায় বলেন, “সুস্বাস্থ্যের জন্য বিশুদ্ধ খাবার পানির বিকল্প নাই। তাই ফেনী রেল স্টেশনের যাত্রীদের জন্য নিরাপদ খাবার পানির ব্যবস্থা করায় রবিকে আমি ধন্যবাদ জানাই।”

অনুষ্ঠানে রবি’র হেড অফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স শাহেদ আলম বলেন, “ফেনী রেলওয়ে স্টেশনে বিশুদ্ধ খাবার পানির প্ল্যান্ট চালু করতে পেরে আমরা আনন্দিত। ২০১০ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত আমরা দেশের বড় বড় ১০টি রেলওয়ে স্টেশনে বিশুদ্ধ খাবার পানির প্ল্যান্ট চালু করেছি।

তিনি আরো বলেন,  আমরা নিজেরাও ট্রেন ভ্রমণ করি, তখন এই সেবা থেকে মানুষ উপকৃত হচ্ছে দেখে অত্যন্ত আনন্দিত হই। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা #৬: পরিচ্ছন্ন পানি ও স্যানিটেশন অর্জনের লক্ষ্যে অবদান রাখতে এ প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখছে।” (সংবাদ বিজ্ঞপ্তি)

এমএইচ/এসি    

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি