ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

তারকালাপে মুমতাহিনা টয়া

‘ফেব্রুয়ারিতে চমক নিয়ে আসছি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৬, ৩০ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৮:৫৯, ৩১ ডিসেম্বর ২০১৭

মডেল অভিনেত্রী মুমতাহিনা টয়া। জনপ্রিয়তায় শীর্ষে অবস্থান করছেন তিনি। তাই নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই অভিনেত্রীকে নিয়ে। ২০১০ সালেরলাক্স চ্যানেল আই প্রতিযোগিতা শীর্ষ পাঁচ- থাকা টয়া ক্যারিয়ারের প্রথম দুই বিজ্ঞাপনেই আলোচনায় আসেন। বিশেষত মেজবাউর রহমান সুমনের নির্দেশনায় চিত্রনায়ক অনন্ত জলিলের সঙ্গে গ্রামীণ ফোনের বিজ্ঞাপনে তার বলা সংলাপ-এতো অসম্ভব! ২০১৩ সালে বেশ দর্শকপ্রিয়তা পায় এটি।

একই সময়ে টয়াকে কিসলুর নির্দেশনায় ফেমিকনের বিজ্ঞাপনেও মডেল হিসেবে দেখা গেছে। টয়া প্রথম অভিনয় করেন অপূর্বর বিপরীতে রুমানা রশীদ ঈশিতার নির্দেশনায় ‘অদেখা মেঘের কাব্য’ টেলিফিল্মে। এটি ২০১১ সালে ভালবাসা দিবসে প্রচার হয়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই তারকাকে। একের পর এক ধারাবাহিক নাটক, টেলিফিল্ম, একক নাটক, মিউজিক ভিডিওতে দেখা গেছে এই অভিনেত্রীকে।

একুশে টেলিভিশন (ইটিভি) অনলাইনের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে টয়া শোনালেন মনে কথা। তার সাক্ষাৎকারটি নিয়েছেন- সোহাগ আশরাফ

 

ইটিভি অনলাইন : শুভ সকাল, কেমন আছেন?

মুমতাহিনা টয়া : ধন্যবাদ। ভালো আছি।

ইটিভি অনলাইন : শুরুতেই আপনার ব্যস্ততা সম্পর্কে একটু জেনে নিতে চাই। কেমন ব্যস্ততা চলছে?

মুমতাহিনা টয়া : আলহামদুলিল্লাহ। খুবই ভালো চলছে। কারণ প্রতিদিনই কোন না কোন কাজ করছি। সবকিছুই ঠিক ঠাক চলছে। নাটকের কাজ চলছে। ওয়েব সিরিজের কাজ চলছে। আমি অনেকগুলো ওয়েব সিরিজ করছি। একটা শেষ হলে আরেকটা আসবে। এ মুহুর্তে ওয়েব সিরিজের ডিমান্ডটা খুব ভালো। সবাই অনলাইনে ছোট ছোট গল্প দেখতে খুব পছন্দ করে। পাইপ লাইনে এমন দুটি রয়েছে।

ইটিভি অনলাইন : এ দুটি সম্পর্কে একটু জানতে পারি?

মুমতাহিনা টয়া : অবশ্যই। স্বরাজ দেব এর নির্দেশনায় একটি ওয়েব সিরিজ হচ্ছে ‘মেমোরি’। আমার যে প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ছিলো ‘বখাটে’। খুবই জনপ্রিয় একটা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। ওটার নির্দেশকই ‘মেমোরি’ নির্মাণ করেছেন। বখাটে থেকে পুরোপুরি ভিন্ন ধরণের এটা নির্মাণ হয়েছে এটি। এটা গ্লামার বেইজ একটা কাজ। বখাটে যেমন ইনোসেন্ট লাভ নিয়ে নির্মাণ হয়েছিলো অর্থাৎ বাচ্চা কালের প্রেমের গল্প, মেমোরিটা হচ্ছে ট্রাইঙ্গেল লাভ স্টোরি। এটা সম্ভবত ফেব্রুয়ারিতে প্রকাশ পাবে।

আর একটা যেটা, সেটা হচ্ছে রমজানের ঈদে যে ওয়েব সিরিজটা ‘অ্যাডমিশন টেস্ট’ প্রকাশ পেয়েছিলো। ওটার মত করেই অ্যাডমিশন টেস্ট টু করতে যাচ্ছি। এটাতে অনেক বড় একটা টুইস্ট আছে। গল্প পুরোপুরি ভিন্ন তবে প্রথমটিতে যারা যারা ছিলেন এটাতেও তারাই থাকছেন। আরও একটা বিষয় হচ্ছে- নতুনটাতে আরও একটি চরিত্র যুক্ত হবে। নতুন চরিত্র, গল্প ও আমাদের পুরোটিমের এটা টুইস্ট থাকছে এটাতে।

ইটিভি অনলাইন : ওয়েব সিরিজের পাশাপাশি নাটকে কাজ করছেন নিশ্চই। সেই সম্পর্কে কিছু বলেন।

মুমতাহিনা টয়া : আমরা সাধারণত টিভি নাটক নিয়েই বেশি ব্যস্ত থাকি। অনলাইনের কাজগুলো মাসে হয়তো একটা দুটা হয় কিন্তু নাটক নিয়ে মাসের অধিকাংশ সময়ই ব্যস্ত থাকতে হয়। গত মাসে টানা ২৫ দিন থাইল্যাণ্ডে ছিলাম। ওখানে থেকে একটা ধারাবাহিক নাটকের শুটিং শেষ করে এসেছি। ৫২ পর্বের ধারাবাহিক ‘হিং টিং ছট’। এটা একটা কমেডি নাটক। অনেক মজা করেছি। নাটকের আগে পরে আমরা অনেক ফান করে সময় কাটিয়েছি। এক কথায় পিকনিক আর বিদেশ ট্যুর হয়ে গেছে। নাটকটি অনইয়ারে যাচ্ছে। আর একটা হচ্ছে এক সাথে ১০৪ পর্বের শুটিং শেষ করেছি। এটাও অনইয়ারে যাবে খুব শিঘ্রই। এটার নাম হচ্ছে ‘বারো ঘরের এক উঠান’।

এখানে আমি খুবই সুন্দর একটা চরিত্র প্লে করেছি। কিছুটা হুমায়ূন আহমেদের রূপার চরিত্র এটা। এ মেয়েটিকে ঘিরেই নাটকের সব ঘটনা। ‘বারো ঘরের এক উঠান’ যে নামটা দেওয়া হয়েছে তাতে ওই উঠানটা মেয়েটাকেই বোঝানো হয়েছে। নাটকে যতো ঘটনা ঘটে তা মেয়েটাকে নিয়েই ঘটে। আর সমাধানও দেয় মেয়েটি। এটাও কিছুটা কমেডি ধাচের। রোমান্টিক ও কমেডি মিলে নাটকটি বেশ ভালোই হয়েছে। নাটকটি নিয়ে আমি খুবই এক্সাইটেড।

এছাড়া আরও একটা কাজ করছি ‘নোয়াশাল’। গত চার-পাঁচ বছর ধরে নাটকটা চলছে। এটাতে আমি নোয়াখালির চরিত্র প্লে করছি। নোয়াশালটা সবাই দেখে। যেহেতু দুটি বিভাগের উপর নাটকটি নির্মাণ হয়েছে বরিশাল আর নোয়াখালি তাই দর্শক এটা খুব পছন্দ করেছে।

ইটিভি অনলাইন : আপনি তো নাটকের পাশাপাশি টিভিসিতেও কাজ করছেন। শুরুর দিকে দর্শক আপনাকে টিভিসিতেই দেখেছে। সেই সম্পর্কে কিছু বলেন।

মুমতাহিনা টয়া : সত্যি কথা বলতে আমার ক্যারিয়ারের প্রথম কাজগুলো অনেক হিট হয়েছে। প্রথম কাজটি অনন্ত জলিলের সঙ্গে করেছিলাম। গ্রামীণফোনের ওই বিজ্ঞাপনটি আমার ক্যারিয়ারের একটা টার্নিং পয়েন্ট। ওই সময়ের খুবই জনপ্রিয় একটা টিভিসি ছিলো এটা।

আমি নাটকে যখন কাজ শুরু করি তখন আমি কিছুই জানতাম না। কিন্তু প্রথম যখন এই টিভিসিটা করি এটা অনেক হিট হয়েছিলো।

আমি একটা মিউজিক ভিডিও করেছি- মমতাজ আপুর সঙ্গে ‘লোকাল বাস’। আমার কাছে মজা লাগে যে- এটাও হিট হয়েছে। আমার প্রথম শর্ট ফিল্ম ছিলো বখাটে। এটাও প্রচুর হিট করে। এরকম আমার প্রথম প্রথম কিছু কাজ আছে যা অনেক হিট হয়েছে।

ইটিভি অনলাইন : আপনি তো একটি সিনেমাতেও অভিনয় করেছেন। তাহলে এটাও কি হিট করবে বলে মনে করছেন?

মুমতাহিনা টয়া : হা হা হা। আমি জানি না দর্শক কতখানি নিবে। আশা রাখি আগামী ভ্যালনটাইটে ‘বেঙ্গলি বিউটি’ মুক্তি পাবে। আমি বলতে পারি দর্শকদের জন্য একটা চমক থাকছে আগামী ফেব্রুয়ারিতে। এটা আমার প্রথম সিনেমা। খুবই ভিন্ন ধরণের গল্প নিয়ে এটি নির্মাণ হয়েছে। ইতিমধ্যে সিনেমাটির টিজার প্রকাশ পেয়েছে। প্রকাশের পর থেকে অনেক সাড়া পাচ্ছি। আমার কাছের মানুষরা খুবই এক্সাইটেড। আমি বলতে পারি এধরণের সিনেমা এর আগে বাংলাদেশে হয়নি।

ইটিভি অনলাইন : আমাদের সময় দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

মুমতাহিনা টয়া : ধন্যবাদ একুশে টিভি অনলাইনকে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি