ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

ফের দরপতনের ধারায় দেশের পুঁজিবাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ২৩ মে ২০১৮

সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ২৩০টির, আর ৩৯টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৩৬১ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৮৮ কোটি ৬০ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২১৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৩৫টির, আর ২১টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১৮ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।


বার্ষিক সাধারণ সভা বা এজিএম
পুঁজিবাজারে তালিকাভুক্ত আল আরাফাহ ইসলামী ব্যাংক, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, উত্তরা ফাইন্যান্স, উত্তরা ব্যাংক ও প্রাইম ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ২৪ মে।


পূবালী ব্যাংক
পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৩০ মে। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


স্পট মার্কেটের খবর
ইউনিয়ন ক্যাপিটাল ও এবি ব্যাংক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ২৪ মে সোনার বাংলা ইন্স্যুরেন্স, ন্যাশনাল ব্যাংক, রেকিট বেনকিজার, রূপালী ব্যাংক, ঢাকা ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স ও ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর নর্দার্ন ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল লিজিং, সিটি ব্যাংক, বাটা সু, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক ও ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ২৪ মে। আগের কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত ছিল।


ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং
নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেলে তিনটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদ। রাইট শেয়ারে কোনো প্রিমিয়াম নেবে না কোম্পানিটি।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি