ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফেসবুকে নতুন ফিচার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫০, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

হালের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আনল নয়া ফিচার। এর নাম দেওয়া হয়েছে লিস্টস। ব্যক্তিগত পোস্টগুলোকে উৎসাহ দেওয়ার লক্ষ্যেই এই ফিচার আনা হলো।  
লিস্টস ফিচারটি ব্যবহার করে তালিকা অনুযায়ী বিভিন্ন পোস্ট দেওয়া যাবে। আলোচনা শুরু করা বা বন্ধুর কাছ থেকে পরামর্শ চাওয়া যাবে। ব্যবহারকারীর নিউজফিডে ভাইরাল ভিডিও বা খবরের লিংক ভর্তির পরিবর্তে ব্যক্তিগত পোস্ট যাতে বেশি লেখা হয়, সেজন্য এই ফিচার। এতে ফেসবুক চাইছে, ব্যবহারকারীরা নিউজফিডে বেশিক্ষণ থাকুক।
গত মাসে ফেসবুক ঘোষণা দিয়েছিল যে, তারা খবর ও বিভিন্ন ব্র্যান্ডের কনটেন্টকে কম গুরুত্ব দেবে এবং পরিবার ও বন্ধুদের পোস্টকে বেশি দেখাবে। এছাড়া বিশ্বাসযোগ্য খবরের সূত্র অনুযায়ী খবরের তালিকা করবে। ভ্রমণ, টু ডু লিস্ট প্রাধান্য থাকবে। ব্যবহারকারীরা বিশ্বাসযোগ্য খবরের উৎস নির্বাচন করতে পারবেন। এছাড়া ফেসবুক স্থানীয় খবরকে বেশি গুরুত্ব দেওয়ার কথা জানিয়েছিল।
নতুন ফিচারে পোস্ট রঙিন করার পাশাপাশি তাতে ইমোজি যুক্ত করা যাবে। ফেসবুক তাদের নিউজফিডে উল্লেখযোগ্য পরিবর্তনের অংশ হিসেবে এ সুবিধা এনেছে।
জানুয়ারি মাসে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এক পোস্টে বলেছেন, ২০১৮ সালে তাঁর লক্ষ্য হচ্ছে ফেসবুককে মানুষ ও সমাজের জন্য ভালো কাজে ব্যবহারের উপযোগী করা। এটা শুধু মজা করার জায়গা নয়।
তথ্যসূত্র: টেক ক্রানচ।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি