ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফেসবুকে বন্ধু হওয়ার আগে যা জানা জরুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৩, ২১ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৮:০৯, ২১ সেপ্টেম্বর ২০১৭

সামাজিক যোগাযোগের শীর্ষ মাধ‍্যমে পরিণত হয়েছে ফেসবুক। ফেসবুকের মাধ্যমে প্রতিদিনই অনেক মানুষই আপনার বন্ধু তালিকায় যুক্ত হতে চান। নিজেরাও অনেক সময় পরিচিত মানুষকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে থাকি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধু হওয়ার আগে কিছু বিষয় জানা জরুরি।

কারণ ফেসবুক এখন একটি ব‍্যক্তিগত ভার্চুয়াল ডায়েরিতে পরিণত হয়েছে। তাই বন্ধু হওয়ার আগে জেনে নিন কিছু বিষয়।

বন্ধু হওয়ার আবেদন :  অনেক অচেনা মানুষই আপনার বন্ধু হবার জন্য রিকোয়েস্ট পাঠায়। তাদের সবার উদ্দেশ্যই ভালো হবে এমন নিশ্চয়তা নেই। কারো বন্ধু হওয়ার আবেদন গ্রহণ করার আগে তার প্রোফাইলটি ভালো করে দেখে নিন।

অপরিচিতদের রিকোয়েস্ট না পাঠানো : সাধারণত ফেইসবুকের সচেতন ব‍্যবহারকারীরা অপরিচিত মানুষের রিকোয়েস্ট গ্রহণ করেন না। আবার অপরিচিত মানুষকে রিকোয়েস্ট পাঠালে অনেকেই বিরক্ত হতে পারেন। তাই অচেনা মানুষকে রিকোয়েস্ট না পাঠিয়ে চেনা মানুষকে পাঠান।

শেয়ার করুন সাবধানে : সামাজিক যোগাযোগ মাধ‍্যম এখন ব‍্যক্তিগত ডায়েরি। এখানে প্রতি মুহূর্তে ব‍্যক্তিগত জীবনের অনেক তথ্য, স্মৃতি ও ছবিসহ অনেক কিছুই শেয়ার করা হয়। তাই একান্ত ব‍্যক্তিগত কোনো পোস্ট অচেনার বন্ধুদেরকে দেখাতে চান কিনা তা ভেবে দেখা উচিত।

কেন রিকোয়েস্ট : কী কারণে রিকোয়েস্ট পাঠাচ্ছেন এটি খেয়াল রাখবেন। আপনি অনেককেই চিনতে পারেন কিন্তু তারাও যে আপনাকে চিনবে এমন কোনো কথা নেই। তাই কি কারণে রিকোয়েস্ট পাঠিয়েছেন তা জানিয়ে একটি বার্তাও পাঠাতে পারেন।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি