ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফোন করলে লন্ডনের তোপের মুখে পড়বেন ফখরুল: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২০, ২৯ জুলাই ২০১৮ | আপডেট: ২০:৫৬, ২৯ জুলাই ২০১৮

নির্বাচন নিয়ে সংলাপের জন্য ফোন করলে বিএনপি মহাসচিব নিজের দলেই তোপের মুখে পড়তে পারেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, তিনি আমাকে কোনো দিন ফোন করেননি, আমি জানি তার অসুবিধা আছে। এমনকি অফিসের মধ্যেই একজন আরেকজনকে সরকারের দালাল বলে থাকেন। আমার কাছে ফোন করলে লন্ডনের তোপের মুখে পড়েন কিনা সেটাও একটা বিষয় আছে।

আজ রোববার সকালে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল সম্পর্কে ওবায়দুল কাদেরের মূল্যায়ন, ‘পার্সোনালি উনি সজ্জন মানুষ। তবে এ আলোচনাটা টেলিফোনে হলেও দরকার আছে, হোক না… এগুলো থেকে আস্তে আস্তে বরফ গলে যেতে পারে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিএনপির সঙ্গে আনুষ্ঠানিক সংলাপের সম্ভাবনা আওয়ামী লীগ নাকচ করে এলেও ওবায়দুল কাদের গত শুক্রবার হঠাৎ করেই অনানুষ্ঠানিক আলোচনার সম্ভাবনা নিয়ে কথা বলেন। তিনি সেদিন বলেন, আনুষ্ঠানিক সংলাপ না হলেও বিএনপি মহাসচিবের সঙ্গে টেলিফোনে কথা তো হতেই পারে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এই বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেদিন বলেছিলেন, উনি যদি আমাদের ফোন করেন, আমরাও ফোন করব।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে রোববার ওবায়দুল কাদের বলেন, এখানেও তারা শর্ত জুড়ে দিচ্ছে, টেলিফোনে কথা বলবে সেক্রেটারি টু সেক্রেটারি, আমি কল করলে উনি ফিরতি কল করবেন-এটা কি প্রি কন্ডিশন নয়? এ রকম কনভারসেশনে কি প্রি কন্ডিশন আরোপ করা উচিত? এটা কোন ডেকেরাম?

এর মধ্যে বিএনপির মহাসচিবকে ফোন করেছেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, “আমি কল দিলে তিনি ফিরতি কল দেবেন, দিস ইজ এ কন্ডিশন, আই ডোন্ট একসেপ্ট ইট। টেলিফোন করলাম সেটাও যদি সীমাবন্ধতা থাকে তাহলে রাজনীতির স্রোত তো থেমে যাবে।”

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি