ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ফোরজি লাইসেন্স আবেদনে সব অপারেটরকে যোগ্য ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৮, ২৩ জানুয়ারি ২০১৮

পাঁচটি মোবাইল নেটওয়ার্ক অপারেটরের (এমএনওএস) সবকটিই ফোরজি লাইসেন্স পেতে আবেদনের যোগ্যতা অর্জন করেছে। টেলিকম রেগুলেটরের শর্তাদি পূরণ করায় এবং আগামী মার্চ মাসের মধ্যে আরো দ্রুত ইন্টারনেট সেবা দেওয়ার লক্ষ্যে তাদেরকে এ যোগ্য আবেদনকারীর তালিকাভূক্তির সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

টেলিকম রেগুলেটরির একজন মুখপাত্র জানান, আসন্ন স্পেকট্রাম অকশনে অংশ নিতে চারটি মোবাইল নেটওয়ার্কই অপারেটরই যোগ্য। বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন আগামী ২৫ জানুয়ারি যোগ্য এমএনওএস’র নাম ঘোষণা করবে।

বিটিআরসি’র সচিব এবং মুখপাত্র সারওয়ার আলম বলেন, ফোরজি  (এলটিই) লাইসেন্স এবং স্পেকট্রাম অকশনে অংশ নিতে আবেদনকারিদের মধ্যে সবাই প্রত্যাশিত শর্তাদি পূরণ করেছে। রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিটকসহ গ্রামীণ ফোন, বাংলালিংক, রবি এবং সিটিসেল ফোরজি (এলটিই) লাইসেন্সের জন্য গত ১৪ জানুয়ারি আবেদন করে। এদের মধ্যে কেবল টেলিটক ছাড়া চারটি এমএনও স্পেকট্রাম অকশনের অংশ গ্রহণের জন্য আবেদনপত্র জমা দেয়।

মুখপাত্র আরো জানান, বিটিআরসি ফোরজি (এলটিই) লাইসেন্স এবং স্পেকট্রাম অকশন আবেদন পত্র মূল্যায়ন করতে দু’টি পৃথক কমিটি গঠন করে। কমিটি আজ তাদের রিপোর্ট জমা দিয়েছে। দেশের প্রথম এবং একমাত্র সিডিএমএ ভিত্তিক মোবাইল ফোন অপারেটর সিটিসেল গত বছরের অক্টোবরের পর থেকে সেবাদান বন্ধ রেখেছে। তারাও এই লাইসেন্সের জন্য আবেদন করেছে। সিটি সেলের থ্রিজি লাইসেন্স নেই। তারা এই প্রথম লাইসেন্সের জন্য আবেদন করে।

গত ৪ ডিসেম্বর বিটিআরসি ফোরজি বা এলটিই লাইসেন্স একটি এবং স্পেকট্রামের জন্য একটি রোড ম্যাপ ঘোষণা করে। বিটিআরসি ২১০০-এমএইচজেড, ১৮০০-এমএইচজেড এবং ৯০০-এমএইচজেড ব্যান্ডে এই অকশন করবে।

বিটিঅঅরসি’র চেয়ারম্যান শাহজাহান মাহমুদ এর আগে বলেন, তারা ফোরজি  লাইসেন্স প্রদানের জন্য সুপারিশ সম্বলিত যোগ্য এমএনওএস’র তালিকা ডাক টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে পাঠাবে। রোডম্যাপ অনুযায়ি আগামী ২৫ জানুয়ারি অকশনের জন্য যোগ্য আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হবে। টেলিকম অপারেটর আগামী ১৪ ফেব্রুয়ারি বিজয়ী অপারেটরদের নাম ঘোষণা করবে। সূত্র: বাসস

 

আরকে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি