ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ফ্রান্সের উদ্দেশে রিয়াদ ছেড়েছেন হারিরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৮, ১৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:১২, ১৮ নভেম্বর ২০১৭

লেবাননের সাবেক প্রধানমন্ত্রী সাদ হারিরি ফ্রান্সের উদ্দেশ্যে সৌদি আরব ছেড়েছেন। তাঁর পরিবারের মালিকানাধীন টেলিভিশনের প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে।

এর আগে, এক টুইট বার্তায় হারিরি দাবি করেন, তার সৌদি আরবের গৃহবন্দী হওয়ার খবরটি সত্য নয়। এদিকে ফ্রান্সের তরুণ প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ সাদ হারিরিকে স্বাগত জানিয়েছেন। একইসঙ্গে তাকে প্রধানমন্ত্রীর মর্যাদা দেওয়া হবে বলেও তিনি ঘোষণা দেন।

এক সংবাদ সম্মেলনে ম্যাক্রোঁ বলেন, ‘আমি অবশ্যই প্রধানমন্ত্রী হারিরিকে স্বাগত জানাবো। তিনি পদত্যাগ করলেও তার দেশ তা গ্রহণ করেনি। তিনি এখন পর্যন্ত সেখানে (লেবাননে) যাননি। সে কারণে আমি তাকে প্রধানমন্ত্রীর মর্যাদায় স্বাগত জানাবো।’

৪ নভেম্বর  সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে টেলিভিশনে দেওয়া এক ভাষণে পদত্যাগের ঘোষণা দেন হারিরি। কিন্তু তারা পদত্যাগের ষোষণা গৃহীত হয়নি। লেবাননের রাষ্ট্রপতি মাইকেল আওন এখন পর্য্ন্ত তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেননি।

এর আগে জার্মানির পররাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেন যে, হারিরিকে সৌদি আরব গৃহবন্দী করে রেখেছে । এর জবাবে সৌদি আরবের কর্তৃপক্ষ বার্লিনে দায়িত্ব পালনরত তার রাষ্ট্রদূতকে তলব করে। একইসাথে জার্মানির রাষ্ট্রদূতকে অভিযোগের প্রতিবাদ জানিয়ে চিঠি দেওয়ার পরিকল্পনা করে সৌদি-সরকার।

সূত্র : বিবিসি।

এমজে/এআর

 

 

  .

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি