ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ফ্লাইট বিলম্বে যন্ত্রনাদায়ক হয়ে উঠেছে আকাশ পথের যাত্রা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৭, ২২ জানুয়ারি ২০১৮

যন্ত্রনাদায়ক হয়ে উঠেছে আকাশপথের যাত্রা। সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ও অভ্যন্তরীন ফ্লাইট শিডিউল বিলম্ব হচ্ছে প্রায়ই। এয়ারলাইন্সগুলো এজন্যে প্রাকৃতিক কারণসহ নানা সমস্যার কথা বললেও  শিডিউল পেছানোর বার্তা যথাযথভাবে পৌছানো হচ্ছে না যাত্রীদের কাছে।

এতে বিমানবন্দরে পৌছে ফ্লাইট বিলম্বের কারণে ভোগান্তিতে পড়ছেন যাত্রিরা, পাচ্ছেন না তাৎক্ষনিক সেবাও।

বিদেশে যাওয়ার জন্যে তো বটেই, দেশের অভ্যন্তরেও সময় বাচিয়ে একটু স্বাচ্ছন্দ্যে ভ্রমনের জন্য বেশী টাকা খরচ করে অনেকেই যাতায়াত করেন আকাশপথে। কিন্তু বিভিন্ন এয়ারলাইন্সে এখন আর সেই স্বাচ্ছন্দ্য দিতে পারছে না যাত্রীদের।

কিন্তু সাম্প্রতিক সময়ে ঘন কুয়াশাসহ নানা করাণে বিপর্যয় ঘটছে ফ্লাইট শিডিউলের। ফ্লাইটটি যখন নির্ধারিত সময়ে ছাড়ে না, তখনই দেখা দেয় বিপত্তি। স্বাচ্ছন্দের আশায় যারা ছুটছেন, তাদের পড়তে হচ্ছে ভোগান্তিতে। বিমানবন্দরেই ঘন্টার পর ঘন্টা অপেক্ষা।

 

ফ্লাইট বিলম্বিত হলে আগে থেকেই যাত্রীদের জানানোর কথা সংশ্লিস্ট এয়ারলাইন্সের। কিন্তু এখন সেই সেবাও মিলছে না যথাযথভাবে। মোবাইল ফোনে ক্ষুদে বার্তা বা ইমেইলে তথ্য পাঠানোর কথা বলা হলেও তা পাচ্ছেন না অনেকেই। আবার তথ্যটি সব যাত্রী জানতে পারলো কিনা তা দেখারও কেউ নাই। উল্টো দায় এড়ানোর চেষ্টা করলেন এয়ার লাইন্সের এই কর্তারা।

ইউএস বাংলা এয়ার লাইন্সের  জিএম মাকেটিং সাপোর্ট এন্ড পিআর, মো. কামরুল ইসলাম বলেন, টিকেটের সাথে একটি অপশন থাকে যেখানে যিনি টিকেট কাটবেন বা যে যাত্রী ভ্রমণ করবেন তার মোবাইল নাম্বার দেওয়ার জন্য বলা থাকে, সে নাম্বার অনুযায়ী মেসেজ ডেলিভারি করা হয়। এখন যাত্রী বা যে টিকেট কেটেছে সে কোন নাম্বার দিয়েছে তা প্রতিষ্ঠানের জানা কথা নয়। তবে একসাথে অনেকগুলো ফ্লাইটের শিডিউল থাকলে নরমাল যে কাস্টমার সার্ভিস সেটা দেওয়া সম্ভব হয় না।

 

ফ্লাইট রিশিডিউল হলে দীর্ঘক্ষন দাড়িয়ে বসে সময় পার করেন যাত্রীরা। তখনো মিলেনা সংশ্লিস্ট এয়ার লাইন্সের সেবা। যদিও সেই অভিযোগটি মানতে নারাজ সংশ্লিস্টরা।

তবে এয়ারলাইন্সগুলোতে এমন অবস্থা থেকে বেরিয়ে এসে যাত্রিসেবার মান উন্নত করার আহ্বান জানিয়েছেন যাত্রীরা।

 

এম 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি