ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বইমেলায় কঠোর নিরাপত্তা বলয় থাকবে:ডিএমপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৫, ৩০ জানুয়ারি ২০১৮

অমর একুশে বইমেলায় কঠোর ও নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। আজ মঙ্গলবার বইমেলার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আয়োজিত সংবাদ সস্মলনে তিনি এ কথা জানান। এসময় ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বাংলা একাডেমি কর্তৃপক্ষ, লেখক ও প্রকাশক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন, মেলাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা ঘটলে আইনের আওয়াত আনা হবে। ৮ তারিখের রায় কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্লা সৃষ্টি করতে চায় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ আইনের উদ্ধে নয় জানিয়ে তিনি বলেন,
২০১৪ সালের মতো দেশে আর অরাজকতা করতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, প্রত্যেক দর্শনার্থীকে আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দ্বারা তল্লাশির মাধ্যমে মেলায় প্রবেশ করতে হবে। বইমেলার ভেতরে ও বাইরে পর্যাপ্ত সংখ্যক সাদা পোশাকে ও ইউনিফর্মে পুলিশ ডিউটিতে নিয়োজিত থাকবে। সিসিটিভি দিয়ে মেলার ভিতরে ও চারপাশে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে। ইভটিজিং ও অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে থাকবে পুলিশের টহল। বইমেলার আশেপাশে হকার মুক্ত করা হবে। বাংলা একাডেমির স্টিকার ব্যতীত কোনো গাড়ি মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবে না। দর্শনার্থীদের বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ করবে পুলিশ।

টিআর/এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি