ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বইমেলায় প্রধানমন্ত্রীর নতুন বই ‘নির্বাচিত ১০০ ভাষণ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৮, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

অমর একুশের বইমেলায় এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন বই ‘নির্বাচিত ১০০ ভাষ’। বইটির প্রধান সম্পাদক হচ্ছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। গ্রন্থনা ও সম্পাদনায় করেছেন প্রধানমন্ত্রীর অতিরিক্তি প্রেস সচিব মো. নজরুল ইসলাম।

৫৫২ পৃষ্ঠার বইটি ঢাকার জিনিয়াস পাবলিকেশন্স’র পক্ষে প্রকাশক হচ্ছেন মো. হাবিবুর রহমান। বইটি প্রধানমন্ত্রী উৎসর্গ করেছেন তাঁর পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মা বেগম ফজিলাতুন্নেসা মুজিবকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত চার বছরে দেশ-বিদেশে যেসব ভাষণ দিয়েছেন তার মধ্য থেকে বাছাই করে একশ’ ভাষণ এই বইয়ে প্রকাশ করা হয়েছে। বইয়ের ইনার পেজে জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের দুটি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুটি প্রতিকৃতি ছাড়াও বইয়ের শেষ পর্বে রয়েছে প্রধানমন্ত্রীর বিভিন্ন অনুষ্ঠানের পনেরটি আলোকচিত্র।

প্রচ্ছদের দ্বিতীয় তৃতীয় পাতায় শেখ হাসিনার সংক্ষিপ্ত জীবনী ও তাঁর প্রকাশিত বইয়ের নাম এবং প্রচ্ছদের চতুর্থ পৃষ্ঠায় রয়েছে বইয়ে পত্রস্থ ভাষণ বিষয়ে সংক্ষিপ্ত বিবরণ।

বইটির বিষয়ে প্রচ্ছদের পাতায় সংক্ষিপ্ত বিবরণে বলা হয়েছে, ‘নির্বাচিত ১০০ ভাষণ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অনুষ্ঠানে দেওয়া ভাষণগুলোর মধ্য থেকে বাছাই করা ভাষণের সংকলন। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত উল্লেখযোগ্য ভাষণ নিয়ে সংকলনটি সাজানো হয়েছে। সংকলনে নির্বাচিত ভাষণগুলোতে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন চিন্তা, রাজনৈতিক ও অর্থনৈতিক দর্শন এবং জনকল্যাণকামী কর্মসূচি বা পরিকল্পনার পরিচয় পাবো। ’

প্রধানমন্ত্রীর সমগ্র চিন্তা চেতনায় রয়েছে স্বদেশ ও দেশের মানুষ। সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়া ও জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা তাঁর জীবনের অন্যতম লক্ষ্য। তাঁর সকল বক্তৃতা-বিবৃতিতে দেশের মানুষের কল্যাণের বিষয়টি স্বতস্ফূর্তভাবে প্রাধান্য পেয়ে থাকে।’ সূত্র: বাসস

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি