ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বইমেলায় হানিফ সংকেতের ‘কে খোঁজে কে বোঝে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে জনপ্রিয় উপস্থাপক-নির্মাতা ও লেখক হানিফ সংকেতের গ্রন্থ ‘কে খোঁজে কে বোঝে’। বইটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী।

বইটি প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, চারদিকে দৃশ্যমান অদ্ভুত সব অসঙ্গতি আমাদের অভিজ্ঞতাকে কখনও হাস্যরসে, কখনও বা তিক্ততায় ভরিয়ে দেয়। আমাদের মনের উপরেই সবকিছু নির্ভর করে। এই মন ভালোতো সব ভালো, মনের গুণেই সব আলো আবার মনের দোষেই সব কালো। আমাদের চলমান জীবনের দৃশ্যমান এমনি কিছু ‘কালো’অসঙ্গতি এবং সমসাময়িক বিষয়কে উপজীব্য করেই লিখতে চেষ্টা করেছি ‘কে খোঁজে কে বোঝে’বইটি। ২০১৭ সালের বিভিন্ন সময়ে বিভিন্ন জাতীয় দৈনিকে লেখাগুলি প্রকাশিত হয়েছে।

লেখালেখি প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, মিডিয়ায় পথচলা শুরুই করেছিলাম লেখালেখি দিয়ে এবং সেটা সত্তরের দশকের প্রথম থেকেই। এখনও সময় পেলে বিভিন্ন পত্রিকায় কলাম লিখতে চেষ্টা করি। তবে ব্যস্ততার কারণে বইয়ের জন্য খুব একটা লেখা হয় না। দর্শকদের ভালোবাসার কারণে ইত্যাদি কে নিয়েই ব্যস্ত থাকতে হয়। তাই কাজের ব্যস্ততার উপর নির্ভর করে বইয়ের সংখ্যা। তবে যত ব্যস্তই থাকি না কেন, চেষ্টা করি সংখ্যায় বেশি না হলেও প্রতিটি বই মেলায় যেন অন্তত একটি করে হলেও বই থাকে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি