ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া জড়িত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৮, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:১৩, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, জিয়াউর রহমান জাতির জনকের হত্যাকাণ্ডে জড়িত। তাই তিনি সব খুনিকে পুরষ্কৃত করেছেন। তাদেরকে মন্ত্রী বানিয়েছেন, বিদেশি দূতাবাসে চাকরি দিয়েছেন।

তিনি আজ রোববার সকালে রাজধানী সিরডাপ মিলনায়তনে আওয়ামী লীগের আইন উপ-কমিটি আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আইন মন্ত্রী বলেন, বিএনপি নামক দলটি বাংলাদেশকেই বিশ্বাস করেনা। তার প্রমাণ অতীতে অনেক পাওয়া গেছে। এটা তো সেই দল যারা ইনডেমনিটি অধ্যাদেশ নামে একটি ঘৃণিত আইনকে ২১ বছর হৃদয়ে লালন করেছে। এরা তো সেই দল যে দলের প্রতিষ্ঠাতা শাহ আজিজের মতো রাজাকারকে প্রধানমন্ত্রী করেছেন। আবদুল আলিমের মতো কুখ্যাত রাজাকারকে মন্ত্রী করেছেন।

বিএনপির সমালোচনা করে আনিসুল হক আরও বলেন, মুক্তিযুদ্ধ বিরোধী শক্তির প্রতি দলটির এতো ভালোবাসা যে, খালেদা জিয়া আবদুর রহমান বিশ্বাসের মতো রাজাকারকে রাষ্ট্রপতি করেছিলেন। ২০০১- ০৬ সালে ক্ষমতায় থেকে ওরা রাজাকারকে মন্ত্রী বানিয়েছে। বাংলাদেশকে বিশ্বাস করলে তার এ ধরনের জঘণ্য কাজ করতে পারতো না।

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়া ১৯৯১ সালে ২ কোটি টাকার দুর্নীতি করেছেন। দুই কোটি টাকার ভ্যালু এখন দুইশ’ কোটি টাকা। ওরা বাংলাদেশকে লুটপাটের দেশ ভাবে।

সেমিনারে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আইন উপ-কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আইন সম্পাদক শ ম রেজাউল করিম।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি