ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫০, ২৩ জুন ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শেখ হাসিনার হাতে আমরা আওয়ামী লীগের পতাকা দিয়েছিলাম বলেই জাতির পিতার হত্যার বিচার হয়েছে, যুদ্ধপরাধীদের বিচার হয়েছে। তিনি  জাতির পিতা বঙ্গবন্ধুর মতোই  লক্ষ্য নির্ধারণ করে রাজনীতি করেন। শনিবার জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ সালের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল। একটি স্বাধীনতা, অপরটি দেশকে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলায় রূপান্তর করা। একটি তিনি করে গেছেন, আরেকটি তিনি করতে পারেন নাই। বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তারই কন্যা শেখ হাসিনা নিজের হাতে নিয়ে নিষ্ঠার সঙ্গে। সততার সঙ্গে তিনি আজকে রাষ্ট্র পরিচালনা করছেন।

বঙ্গবন্ধু যেমন একটা সিদ্ধান্ত নিলে ফাঁসির মঞ্চে গেলেও অবিচল থাকতেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও তাই। তাছাড়া বঙ্গবন্ধু যেমন লক্ষ্য নির্ধারণ করে রাজনীতি করতেন, শেখ হাসিনাও লক্ষ্য নির্ধারণ করে রাজনীতি করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এই সাড়ে নয় বছরে বাংলাদেশকে তিনি কোথায় নিয়ে গেছেন?  সারাবিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল, সব সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, উন্নত দেশ হলে আন্তর্জাতিক বিশ্বে আমরা যে সুযোগ-সুবিধা পাই,  ইউরোপীয় ইউনিয়নে আমরা ডিউটি ফ্রি মার্কেট এক্সেস পাই এইটা হয়তো বন্ধ হয়ে যাবে। কিন্তু আমরা ইতিমধ্যেই আলোচনা শুরু করেছি। এইটা আমরা জিএসপি প্লাস হিসেবে আখ্যায়িত করে সেটা তাদের কাছে পাব। সব দিক থেকেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশে আজ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে, মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপিত হয়েছে। দেশ উন্নয়নের স্বর্ণ শিখরে পৌঁছেছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই আলোচনায় আরও অংশ নেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ, সরকারি দলের নুরুল ইসলাম সুজন, জাসদের মাঈন উদ্দীন খান বাদল, বিরোধী দলের প্রধান হুইপ তাজুল ইসলাম চৌধুরী, ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট মুস্তফা লুত্ফুল্লাহ, আওয়ামী লীগের নজরুল ইসলাম বাবু প্রমুখ। 

 কেআই/ এসএইচ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি