ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বজলুর রহমানের ৭৮তম জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫০, ৩ আগস্ট ২০১৮ | আপডেট: ০৯:১৮, ৩ আগস্ট ২০১৮

প্রয়াত সাংবাদিক ও দৈনিক সংবাদ-এর সম্পাদক বজলুর রহমানের ৭৮তম জন্মদিন আজ। ময়মনসিংহের ফুলপুর উপজেলার চরনিয়ামতপুর গ্রামে ১৯৪১ সালের ৩ আগস্ট তিনি জন্মগ্রহণ করেন। ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

বজলুর রহমানের জন্মদিন উপলক্ষে আজ সকাল সাড়ে ৯টায় সংবাদ পরিবার ও বজলুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সাংবাদিকতা পেশার বিভিন্ন গুরুত্বপূর্ণ সময় কার্যকর ভূমিকা পালন করেছেন বজলুর রহমান।
১৯৬২-এর ছাত্র আন্দোলন, ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলন, ১৯৬৮, ১৯৬৯-এর গণঅভ্যুত্থান ও ১৯৭১-এর মুক্তিযুদ্ধ, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর সামরিক শাসনবিরোধী আন্দোলন, ১৯৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনে তিনি সক্রিয়ভাবে অংশ নিয়েছেন। তিনি জাতীয় প্রেস ক্লাব, বাসস, প্রেস ইনস্টিটিউট, প্রেস কাউন্সিলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন। ১৯৬১ সালে সহকারী সম্পাদক হিসেবে বজলুর রহমান সংবাদে যোগ দেন। এরপর তিনি সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন। আমৃত্যু তিনি এ পদে দায়িত্ব পালন করে গেছেন। এ ছাড়া তিনি সাপ্তাহিক একতার সম্পাদক ছিলেন। কিছুদিন কাজ করেছেন দৈনিক ইত্তেফাকেও।
এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি