ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বন্যা মোকাবেলায় সরকারের যা করার ছিল তা করেনি : ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৬, ১৪ আগস্ট ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

বন্যা মোকাবেলায় যে ধরনের পদক্ষেপ নেওয়া দরকার ছিল, তা সরকার নেয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ভারতের বাঁধগুলো খুলে দেওয়ায় কারণেই হঠাৎ করে উত্তরাঞ্চলের তিস্তাসহ সব নদ-নদীতে পানি বেড়ে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এই দুর্যোগ মোকাবিলায় সরকার সঠিক ভূমিকা নেয়নি।


নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও আশ্রয়কেন্দ্রে ত্রাণ বিতরণ শেষে সোমবার এসব কথা বলেন মির্জা ফখরুল।


বিএনপি মহাসচিব বলেন, আমাদের নেত্রী নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন বন্যা কবলিত অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য।


এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার বাংলাদেশে নাটক সৃষ্টি করেছে। এই রায়ের মাধ্যমে সরকারে টিকে থাকার নৈতিক অধিকার যে আওয়ামী লীগের নেই সেটি প্রতিষ্ঠিত হয়েছে। এই রায়ে যে বিষয়গুলো এসেছে তা ধ্রুব তারার মতো সত্য।


এরআগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে বন্যা কবলিত কয়েকটি আশ্রয়কেন্দ্রে অসহায় মানুষের মাঝে চাল, ডাল ও শুকনো খাবার বিতরণ করেন ও বন্যা প্লাবিত এলাকা পরিদর্শন করেন।
এসময় আরো উপস্থিতি ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নূর চৌধুরী প্রমূখ।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি