ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বলিউডের জনপ্রিয় ‘মা’ রীমা লাগু আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ১৮ মে ২০১৭ | আপডেট: ১৭:০৪, ২৭ মে ২০১৭

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রীমা লাগু আর নেই। বিভিন্ন সিমেনায় মায়ের ভূমিকায় অভিনয় করে খ্যাতি অর্জন করা রীমা লাগুর মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৯ বছর। বুধবার সকালে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

প্রায় চার দশক আগে মরাঠি থিয়েটারের হাত ধরে তাঁর অভিনয় কেরিয়ার শুরু করেন রীমা। এর পর ১৯৮৫ সালে দূরদর্শনের ধারাবাহিক ‘খানদান’-এ ছোট পর্দায় কাজ শুরু করেন তিনি। এর আগে অবশ্য দু’একটি হিন্দি ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এর পর দূরদর্শনের জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীমান-শ্রীমতি’ এবং ‘তুতু ম্যায় ম্যায়’-এ তাঁর অভিনয় মন জয় করে নেয় হাজার হাজার দর্শকের। নজর কাড়েন একাধিক প্রযোজক-পরিচালকদের। এর পর  ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘সাজন’, ‘আশিকি’, ‘ক্যয়ামত সে ক্যয়ামত তক’, ‘হাম আপকে হ্যায় কৌন’-এর মতো একাধিক সুপারহিট বলিউড ছবিতে তাঁর অসাধারণ অভিনয় ভারতীয় দর্শকদের মনে গভীর ভাবে দাগ কাটে।

গত তিন দশকে শতাধিক ছবিতে অভিনয় করেছেন রীমা। তবে বেশির ভাগ ছবিতেই মায়ের ভূমিকায় দেখা গেছে তাঁকে। সত্তরের দশকে নিরূপা রায় আর নব্বইয়ের দশকে রীমা লাগু, বলিউড ছবির সবচেয়ে সফল এবং জনপ্রিয় ‘মা’।
সূত্র: হিন্দুস্তান টাইমস।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি