ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

বলিউডের যে নায়িকারা কিংফিশারের মডেল ছিলেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ৪ জুন ২০১৮ | আপডেট: ০৯:৪৩, ৫ জুন ২০১৮

বলিউড শুধু নয়, হলিউডেও তারা বেশ পরিচিত। কিন্তু জানেন কি বলিউডে পরিচিতি পাওয়ার আগেই এরা কিংফিশার সুপারমডেল হয়েছিলেন। কিংফিশার ক্যালেন্ডারেও দেখা গিয়েছিল তাদের। সেই তালিকায় রয়েছেন দীপিকা, ক্যাটরিনা, নার্গিসের মতো অভিনেত্রীও।

দীপিকা পাডুকোন

বলিউড থেকে হলিউড। অভিনয়ের মাধ্যমে দীপিকা পাডুকোন নিজের একটা স্বতন্ত্র পরিচয় গড়ে তুলেছেন। ২০০৭ সাল থেকে বলিউড তাকে চেনে। ওই বছরই ‘ওম শান্তি ওম’ সিনেমাতে তার বলিউড ডেবিউ হয়। কিন্তু জানেন কি তারও আগে দীপিকা কিংফিশার ক্যালেন্ডার মডেল ছিলেন। দীপিকা ২০০৬ সালের কিংফিশার মডেল ছিলেন।

ক্যাটরিনা কাইফ

২০০৩ সালে কিংফিশার ক্যালেন্ডারের জন্য ফটোশুট করেছিলেন ক্যাটরিনা কাইফ। তিনি তখনও বলিউডে জনপ্রিয় হননি। ওই বছরই ‘বুম’-এ প্রথম অভিনয় তার। ‘এক থা টাইগার’, ‘ধুম ৩’, ‘যব তক হ্যায় জান’-এর মতো হিট সিনেমা রয়েছে তার ঝুলিতে।

নার্গিস ফকরি

‘রকস্টার’ ফিল্মে রণবীর কপূরের বিপরীতে অভিনয় করে নজর কাড়েন নার্গিস ফকরি। সেটা ২০১১ সাল। কিন্তু তারও আগে ২০০৯ সালে তিনি কিংফিশার সুপারমডেল হন।

লিজা হেডেন

‘ক্যুইন’, ‘হাউসফুল ৩’ এবং ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমার জন্যই সবচেয়ে বেশি পরিচিতি পেয়েছেন সুপারমডেল লিজা হেডেন। কিন্তু তারও আগে ২০১১ সালে কিংফিশার ক্যালেন্ডারে তার ছবি ছাপা হয়।

সায়ামি খের

২০১২ সালে কিংফিশার সুপারমডেল হন তিনি। আর তার ৪ বছর পর সায়ামির বলিউড ডেবিউ ‘মির্জা’ দিয়ে।

ইয়ানা গুপ্তা

২০০৩ সালে ‘দম’ ফিল্মে ‘বাবুজি জারা ধিরে চলো’ গানে তার পারফরম্যান্স খুবই প্রশংসিত হয়েছিল। যে বছর এই ফিল্ম রিলিজ করে সেই বছরই তিনি কিংফিশার সুপারমডেলও হন।

সারা জেন ডায়াস

বলিউডের খুবই পরিচিত নাম সারা। তবে বলিউডে আসার আগে তিনি ২০০৭ সালে ফেমিনা মিস ইন্ডিয়া হন এবং ২০১৫ সালে কিংফিশার ক্যালেন্ডার মডেল হওয়ার সুযোগ পান।

সূত্র : আনন্দবাজার

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি