ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মিরপুরে গ্যাস লাইন বিস্ফোরণ

বাঁচানো গেলো না নিহত শিশুটির মাকেও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩, ২৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৫:৫৬, ২৫ এপ্রিল ২০১৮

রাজধানীর মিরপুরের এক ভবনে গ্যাস লাইন বিস্ফোরণের ঘটনায় নিহত শিশু তানিমের মা মারা গেছেন।  

বুধবার দুপুর ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে কর্তব্যরত ডাক্তার শিশু তানিমের মাকে মৃত্যু ঘোষণা করেন।

মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে মিরপুর ১১ নম্বর সেকশনের চার নম্বর রোডের পাঁচতলা ওই বাড়ির নিচতলার একটি ঘরে গ্যাস লাইনে বিস্ফোরণ ঘটে।

এঘটনায় তানিম নামে সাত মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। গুরুতর দগ্ধ অবস্থায় শিশুটির বাবা-মাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে তাদের ভর্তি করা হয়।

জানা গেছে, বাড়ির কেয়ারটেকার মানিক মিয়া (৩৫) তার স্ত্রী মিনা আক্তার (২২) এবং তাদের সাত মাসের ছেলে তামিমকে নিয়ে নিচতলার ওই ঘরে থাকতেন।

মঙ্গলবার রাতে নিচতলায় পানির মোটর চালু করার সময় পাশে থাকা ট্যাংকি থেকে গ্যাস বিস্ফোরিত হয়। এতে দগ্ধ হন তারা। হাসপাতালে নেওয়ার পর শিশু তানিম মারা গেছে। আর আহত স্বামী-স্ত্রীকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিজানুর রহমান জানান, ওই বাড়িতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নেভানোর পর তারা তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক শিশু তামিমকে মৃত ঘোষণা করেন।

ফায়ার সার্ভিসের মিরপুর স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা আব্দুল্লাহ আল আরেফিন বলেন, গ্যাস লাইনে ত্রুটির কারণে ওই বাসার গ্যাস জমে গিয়েছিল। ওই অবস্থার মধ্যে সিগারেট ধরাতে গেলে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করছেন তারা।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই মো. বাচ্চু মিয়া বলেন, মানিকের শরীরের ৯৫ শতাংশ এবং মিনার ৮০ শতাংশ হয়েছিলো।

এ সংক্রান্ত আরও সংবাদ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি