ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ মহিলা জাতীয় দলকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১০, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০০:০৮, ৫ জানুয়ারি ২০১৮

“সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপ-২০১৭”-এ চ্যাম্পিয়ান হওয়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ মহিলা জাতীয় দলকে সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন গণভবনে মহিলা ফুটবলারদের এ সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে নারী ফুটবলারদের এ সাফল্যকে “বিশাল অর্জন” বলে আখ্যায়িত করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “সাফ অর্নুধ্ব ১৫ ফুটবল টুর্নামেন্টে ভারতকে পরাজতি করে বজিয় ছিনিয়ে আনা আমাদরে মেয়েদের জন্য খুব সহজ ছিল না। তারা বাংলাদশেরে জন্য সম্মান বয়ে এনেছে।”

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছেলে-মেয়েদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরো মনযোগী হতে আহবান জানান। তিনি বলেন, “যারা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় নিজেদেরকে সম্পৃক্ত করেছে, তারা ভালো করেছে। তাদের মনমানসিকতা অনেক বড় হবে এবং তারা কখনো ভুল পথে পা বাড়াবে না।”

 ফুটবলকে বাংলাদেশের একটি জনপ্রিয় খেলা উল্লেখ করে প্রধানমন্ত্রী ফুটবলে যথাযথ মনযোগ দেওয়ারও তাগিদ জানান।

প্রধানমন্ত্রী ফুটবলের সাথে তাদের পরিবারের সম্পৃক্ততার উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু এবং তার দাদা ফুটবল খেলা পছন্দ করতেন। আর তার বড় ভাই শেখ কামাল দেশের সেরা ক্রীড়া ক্লাব আবাহনী ক্লাব প্রতিষ্ঠা করেছিলেন।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের,  প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাইথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

উল্লেখ্য, গত ১৭ হতে ২৪ ডিসেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারত, নেপাল, ভুটান ও স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ জাতীয় মহিলা ফুটবল দলের অংশগ্রহণে অনুষ্ঠিত ‘সাফ অ-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপ ২০১৭’ এ বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ মহিলা জাতীয় ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সূত্র: বাফুফে/বাসস

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি