ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট নিয়োগ পাবে ১৩ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ২০ জুন ২০১৭ | আপডেট: ১৮:০৩, ২১ জুন ২০১৭

নতুন জনবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট (বিপিআই)। মোট ছয় ধরনের পদে মোট ১৩ জন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (পিএসও) পদে দুজন, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (এসএসও) দুজন, বৈজ্ঞানিক কর্মকর্তা (এসও) ছয়জন, পিএ পদে একজন, টেকনিশিয়ান (কম্পিউটার) একজন এবং সহকারী (হিসাব) পদে একজনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রি পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি পদমর্যাদা অনুযায়ী বিভিন্ন মেয়াদে অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য ক্ষেত্রে দক্ষতা থাকতে হবে।

বয়স

১৫ জুন, ২০১৭ অনুযায়ী প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (পিএসও) পদে আবেদনকারী প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে হতে হবে। তবে উপযুক্ত প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা তিন বছর পর্যন্ত শিথিলযোগ্য। ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (এসএসও) পদে আবেদনকারীর সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫ বছর। অন্যান্য পদে আবেদনের জন্য প্রার্থীর বয়সসীমা অনূর্ধ্ব-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

আবেদন প্রক্রিয়া

নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ফরমটি বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট (www.bpi.gov.bd) এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের (www.emrd.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র ডাক বা কুরিয়ারযোগে অথবা সরাসরি পাঠিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘মহাপরিচালক, বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট (বিপিআই), সেক্টর-৮, প্লট-৫এ, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০’। আবেদন করার সুযোগ থাকছে ২৭ জুলাই, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে ১৫ জুন, ২০১৭ দৈনিক ডেইলি স্টার পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি দেখুন :

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি