ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশি বংশোদ্ভূত পরিচালকের ছবিতে প্রিন্স হ্যারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৭, ১৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:২২, ১৬ জানুয়ারি ২০১৮

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ পরিচালক মীনহাজ হুদার ছবিতে কাজ করতে যাচ্ছেন প্রিন্স হ্যারি ও তার প্রেমিকা মেগান। মীনহাজ হুদার যুক্তরাজ্যে বেশ নাম ডাক রয়েছে।   

চলচ্চিত্রটি প্রযোজনা করবে খ্যাতনামা প্রতিষ্ঠান লাইফটাইম ফিল্ম। আর এতে বড় চমক হিসেবে থাকছেন ব্রিটিশ রাজ পরিবারের উত্তরাধিকারী প্রিন্স হ্যারি ও তার হবু বউ অভিনেত্রী মেগান মার্কেল। বাংলাদেশিদের জন্য বড় খবর হলো, এটি পরিচালনা করছেন মীনহাজ হুদা।

সিডনি মর্নিং হেরাল্ড বিষয়টি নিশ্চিত করে বলেছে, ‘ছবিতে প্রিন্স হ্যারি ও মেগানের প্রেমে জড়ানো এবং স্বাভাবিকভাবে বিশ্ব মিডিয়ার তীব্র আগ্রহে পরিণত হওয়ার সময়কার ঘটনা থাকবে। পাশাপাশি তালাকপ্রাপ্ত আমেরিকান অভিনেত্রী হিসেবে মেগানের জীবনও উঠে আসবে এতে।’ ছবির উপজীব্য সম্পর্কে এভাবেই জানিয়েছে পত্রিকাটি।

আগামী ১৯ মে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়ে হবে। মজার বিষয় হলো নাম চূড়ান্ত না হওয়া এ ছবিটির প্রিমিয়ারও হবে একই মাসে।

লাইফটাইম নেটওয়ার্কের মতে, ছবিটিতে খুব একটা বড় বাজেট রাখা হচ্ছে না। তারপরও তাদের আশা, এটি মন্দ হবে না।

এর আগে প্রিন্স হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেটের বিয়ে উপলক্ষে এমন একটি চলচ্চিত্র তৈরি করা হয়েছিল। ২০১১ সালের এপ্রিলে তাদের বিয়ের কয়েকদিন আগে সেটি মুক্তি দেওয়া হয়।

জানা যায়, নতুন এ চলচ্চিত্রটির প্রচার স্বত্ব নিয়েছে অস্ট্রেলিয়াভিত্তিক জনপ্রিয় চ্যানেল নেটওয়ার্ক টেন।

এ চলচ্চিত্রের পরিচালক মীনহাজ ইতোমধ্যে নিজের দক্ষতা পশ্চিমা মাধ্যমে জাহির করতে পেরেছেন। তার নির্মাণের শুরুটা ১৯৯৩ সালে। তখন তিনি ‘হিপনোসিস’ নামের টিভি সিরিজ নির্মাণ করেন। এরপর নিয়মিত কাজ করে চলেছেন ব্রিটিশ টিভি চ্যানেল ও ছবি নির্মাণে। ৯৯ সালে তিনি প্রথম ‘বেস্ট ফিউচার ফিল্ম’ পুরস্কারের ভূষিত হন।

মীনহাজের বেশি সমাদৃত ছবি ‘কিডাল্টহুড’ ও ‘করোন্যাশন স্ট্রিট’ ছবি দুটি। মীনহাজ বর্তমানে রয়েছেন আমেরিকার ক্যালিফোর্নিয়াতে।

 

এসি/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি