ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

প্যারাডাইস কেলেঙ্কারি

বাংলাদেশিদের বিষয়ে তদন্ত করছে দুদক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২, ২০ নভেম্বর ২০১৭ | আপডেট: ১২:১২, ২০ নভেম্বর ২০১৭

প্যারাডাইস পেপারসে যেসব বাংলাদেশিদের নাম এসেছে তাদের বিষয়ে তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যাচাই-বাছাই শেষে শিগগিরই অনুসন্ধানের সিদ্ধান্ত নেবে সংস্থাটি।

প্যারাডাইস পেপারসের বিষয়টি মাত্র গতকালই দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ হাতে পেয়েছেন বলে জানা যায়। প্রথমে যাচাই-বাছাই করার জন্য তিনি পাটিয়েছেন। আলোচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেবেন।

দুনিয়াজুড়ে তোলপাড় তোলা প্যারাডাইস পেপারস হচ্ছে বিশ্বের ১৮০টি দেশের রাজনীতিক, সেলিব্রেটি ও বিত্তশালী মানুষের অর্থনৈতিক লেনদেন এবং মালিকানা-সংক্রান্ত বিস্তারিত তথ্যের এক বিশাল ডাটাবেজ। এতে উঠে এসেছে ব্রিটেনের রানীসহ বিশ্বের বহু রাষ্ট্র ও সরকার প্রধান, রাজনীতিবিদ, সেলিব্রেটি ও প্রভাবশালী ব্যক্তির নাম উঠে এসেছে। এর মধ্যে রয়েছেন কানাডার সাবেক তিন প্রধানমন্ত্রী জ্য ক্রেটিয়াঁ, পল মার্টিন ও ব্রায়ান মুলরনি, জাপানের সাবেক প্রধানমন্ত্রী ইউকিও হাতোয়ামা, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শওকত আজিজ, ভারতের বেসামরিক বিমান চলাচলমন্ত্রী জয়ন্ত সিনহা, বলিউডের প্রভাবশালী অভিনেতা অমিতাভ বচ্চন, জনপ্রিয় সংগীতশিল্পী শাকিরাসহ বড় বড় সেলিব্রেটিদের নাম।

আলোচিত প্যারাডাইস পেপারসে বাংলাদেশের ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু, তার স্ত্রী নাসরিন ফাতেমা আউয়াল, ছেলে তাফসির আউয়াল ও তাবিথ আউয়ালসহ মোট ১০ জন বাংলাদেশির নাম রয়েছে।

 

/ এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি