ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশে উন্মুক্ত হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৪, ৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ২৩:১৬, ৩ এপ্রিল ২০১৮

 

ওয়াই সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইস ‘ওয়াই নাইন-২০১৮’ মডেলের নতুন স্মার্টফোন দেশের বাজারে এনেছে হুয়াওয়ে। চার ক্যামেরা, হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে ও তিনটি কার্ড স্লটস মৃদ্ধ হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮ মধ্যম বাজেটের তরুণ প্রজন্মের জন্য এই স্মার্টফোন। 

দৃষ্টিনন্দন ডিজাইন ও সাশ্রয়ী দামে স্মার্টফোন ব্যবহারে আগ্রহী শিক্ষার্থী, তরুণ প্রজন্ম ও তরুণ কর্মজীবীদের কথা মাথায় রেখে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮ স্মার্টফোনটির ফিচার ও ডিজাইন করা হয়েছে।  

মুঠোফোনটিতে রয়েছে ৫.৯ ইঞ্চির হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে যা ১০৮০*২১৬০ রেজ্যুলেশন সমর্থন করে। এর ফলে ব্যবহারকারী মানসম্মত গেমিং অভিজ্ঞতা এবং ঝকঝকে ভিডিও উপভোগ করতে পারবেন।

১৩ ও ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ১৬ ও ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে মুঠোফোনটিতে। এর ফলে দুর্দান্ত ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা।

৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রোয়েড অরিও অপারেটিং সিস্টেম। এছাড়া এতে আরো আছে তিন জিবি র্যা ম, ৩২ জিবি রম ও ২.৩৬ এবং ১.৭ গিগাহার্টজের ৬৪ বিট অক্টা-কোর হাইসিলিকন কিরিন ৬৫৯ প্রসেসর।

এর চমকপ্রদ বিষয় এই যে, বর্তমান যে সব ফ্ল্যাগশিপ মুঠোফোন পাওয়া যায় তার বেশিরভাগগুলোতেই দুইটি কার্ড স্লট থাকে। এর ফলে ব্যবহারকারী দুইটি সিম অথবা একটি স্লট এবং একটি মেমরি কার্ড ব্যবহার করতে পারেন। কিন্তু হুয়াওয়ের এই ডিভাইসটিতে ৩টি কার্ড স্লট থাকায় দুইটি সিম কার্ডের পাশাপাশি আলাদা একটি মেমরি কার্ড ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

ডিভাইসটিতে ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি মেমরি কার্ড ব্যবহার করা যাবে।

নিরাপত্তার জন্য মুঠোফোনটি আছে ‘ফেস আনলক’ প্রযুক্তি যা উন্নত নিরাপত্তা নিশ্চিৎ করে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)-এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “তরুণ প্রজন্ম সবসময় ভিন্নতা খোঁজে। একইসঙ্গে চমৎকার ডিসপ্লের ব্যবহার এবং উন্নত ছবি তোলা তাদের জীবন ব্যবস্থার সঙ্গে মিশে আছে ওতোপ্রোতভাবে। বাংলাদেশের ক্রেতাদের বাজেটের কথা বিবেচনা করে হুয়াওয়ে স্মার্টফোন বাজারে মানসম্মত এবং উচ্চ প্রযুক্তির স্মার্টফোন নিয়ে আসার ব্যাপারে দৃঢ়-প্রতিজ্ঞ।”

আজ মঙ্গলবার থেকে শুরু হয়ে আগামি ৭ এপ্রিল মুঠোফোনটির প্রি-বুকিং দিতে পারবেন আগ্রহী গ্রাহকেরা। প্রি-বুকিং এর জন্য খরচ হবে তিন হাজার টাকা। অগ্রিম বুকিং দেয়া ক্রেতারা উপহার হিসেবে পাবেন একটি করে হুয়াওয়ে কালার ব্যান্ড এ১।

বাংলাদেশের বাজারে মুঠোফোনটির দাম ধরা হয়েছে ১৯ হাজার ৫৯০ টাকা। গ্রামীণফোন গ্রাহকরা ১৪ দিনের মেয়াদে বিনামূল্যে চার জিবি ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন নতুন এ হ্যান্ডসেটের সাথে। আর মুঠোফোনটির দামের সাথে আরও অতিরিক্ত ৪০০টাকা পরিশোধ করলে ১ বছরের পরিবর্তে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন ক্রেতারা।  

আগামি ৮ এপ্রিল থেকে দেশব্যাপি বিভিন্ন দোকানে সরাসরি মুঠোফোনটি কিনতে পারবেন গ্রাহকেরা।

//এস এইচ এস//টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি