ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বাংলাদেশে বন্যার্তদের সহায়তায় আড়াই লাখ ডলার ফেসবুকের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৭, ৩০ জুলাই ২০১৮ | আপডেট: ১৬:০৪, ৩০ জুলাই ২০১৮

বাংলাদেশে বন্যা কবলিত শিশুদের সহায়তায় সেভ দ্য চিলড্রেন’কে আড়াই লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছে ফেসবুক। গত জুন মাস থেকে শুরু হওয়া মৌসুমী বন্যায় গৃহহীন লক্ষাধিক শিশুদের সাহায্যের জন্য সংস্থাটিকে এই অর্থ সাহায্য দিলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

ফেসবুকের এই অর্থ সাহায্য বন্যা কবলিত শিশুদের জরুরী ত্রাণ, খাবার, পানীয় এবং পয়ঃনিষ্কাশন কাজে ব্যয় করা হবে। ফেসবুকের তরফ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, সামাজিক সাহায্যের উদ্দেশ্যে বাংলাদেশের শিশু ও তাদের পরিবারের জন্য সেফ দ্য চিলড্রেনের বাংলাদেশ শাখাকে এই আড়াই লক্ষ মার্কিন ডলার সাহায্য দিচ্ছে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে সেভ দ্য চিলড্রেনের প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যারোলিন মাইলস বলেন, “বাংলাদেশের মৌসুমী বন্যা লাখো মানুষকে ক্ষতির মুখে ফেলছে। আর এসময় শিশুদের রক্ষা ও নিরাপদ রাখতে যা যা করা দরকার আমাদের তা অবশ্যই করতে হবে। গত বারের মতো এবছরও এশিয়ার বন্যা আক্রান্ত শিশু এবং তাদের পরিবারের সহায়তায় ফেসবুকের এই অনুদানের জন্য সেভ দ্য চিলড্রেন কৃতজ্ঞতা প্রকাশ করছে”।

সেভ দ্য চিলড্রেন জানায়, ফেসবুকের মতো আরও কিছু সংস্থা ও প্রতিষ্ঠান একই বিষয়ে সংস্থাটিকে অনুদান দিচ্ছে। আগামী দুই সপ্তাহের মধ্যে আরও প্রায় এক লক্ষ মার্কিন ডলারের সহায়তা পেতে পারে সংস্থাটি।

//এস এইচ এস//

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি