ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশে শাওমি’র এমআই এ২ এবং এমআই এ২ লাইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪২, ১৫ আগস্ট ২০১৮

নিজেদের স্মার্টফোন সিরিজে অ্যান্ড্রয়েড ওয়ান সমৃদ্ধ আরও দুইটি হ্যান্ডসেট যুক্ত করলো শাওমি। দারুণ ফটোগ্রাফির প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে তৈরি এই স্মার্টফোন দুটির নাম শাওমি এমআই এ২ এবং এমআই এ২ লাইট।

বাংলাদেশে ১৫ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু করে নতুন স্মার্টফোন দুটি পাওয়া যাবে। বিশ্ববাজারে সাড়া জাগানো এমআই এ১ এর ধারাবাহিকতায় এবার আনা হয়েছে স্মার্টফোন দুইটি। আজ বুধবার থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে ডিভাইস দুইটি।

শাওমি জানায়, নতুন এই ডিভাইস দুইটি গ্রাহকদের সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা দেবে, বিশেষ করে ফটোগ্রাফির ক্ষেত্রে। এমআই এ২ স্মার্টফোনকে বলা হচ্ছে ফটোগ্রাফির পাওয়ার হাউজ। এর ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ১২ ও ২০ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) ডুয়াল ক্যামেরা এবং এর ফ্রন্ট ক্যামেরাটি ২০ মেগাপিক্সেলের।

এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যাতে রয়েছে কোয়ালকম আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ইঞ্জিন। অন্যদিকে একটু ছোট আকারের এমআই এ২ লাইটের ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) ডুয়াল ক্যামেরা। এর ব্যাটারি ক্ষমতা ৪ হাজার মিলি-অ্যাম্পিয়ার।

নতুন দুটি স্মার্টফোন সম্পর্কে শাওমির ভাইস প্রেসিডেন্ট ও শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মানু জেইন বলেন, “গত বছর এমআই এ-১ এর সফলতার পর এমআই এ২ এবং এমআই এ২ লাইট স্মার্টফোন দুটি গুগলের সঙ্গে আমাদের চুক্তিকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। এতো কমদামে শাওমির নতুন এই ডিভাইস দুটি মানুষের প্রত্যাশাকেও ছাড়িয়ে যাবে। এই দুটি স্মার্টফোনের মাধ্যমে আমাদের অ্যান্ড্রয়েড ওয়ান সিরিজটি নতুন উচ্চতায় পৌঁছে গেছে এবং এর সাহায্যে আমরা অসংখ্য গ্রাহকের হৃদয়ে জায়গা করে নিতে পারবো। মি এ-২ এর সবকটি ফিচার বাংলাদেশি মি ফ্যান ও গ্রাহকরা উপভোগ করবে বলে আশা করছি”।

যা আছে মি এ-২ স্মার্টফোনে

মি এ২ স্মার্টফোনে ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এর ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ১২ ও ২০ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) ডুয়াল ক্যামেরা এবং এর ফ্রন্ট ক্যামেরাটি ২০ মেগাপিক্সেলের। এই স্মার্টফোন দিয়ে গ্রাহকরা অসাধারণ সব ছবি ও সেলফি তুলতে পারবেন। এই ফোনের ক্যামেরায় এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যাতে অল্প আলোতেও দারুণ সব ছবি তোলা যাবে। এই স্মার্টফোনে ৬ গিগা পর্যন্ত র‍্যাম ব্যবহার করা হয়েছে।

যা আছে মি এ২ লাইট স্মার্টফোনে

মি এ-২ লাইটে ফুল এইচডি প্লাস ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এর ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) ডুয়াল ক্যামেরা এবং এর ফ্রন্ট ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের। মি এ২ লাইটের ব্যাটারি ক্ষমতা ৪ হাজার মিলি-অ্যাম্পিয়ার, যার সাহায্যে টানা ৬ ঘণ্টা গেম খেলা যাবে এবং টানা ৩৪ ঘণ্টা গান শোনা যাবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি