ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশের বাজারে হুয়াওয়ে পি২০ প্রো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০, ৩০ মে ২০১৮ | আপডেট: ২২:১৩, ৩০ মে ২০১৮

বাংলাদেশের বাজারে বহুল প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ স্মার্টফোন হুয়াওয়ে পি২০ প্রো এনেছে হুয়াওয়ে। আজ বুধবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বাজারে কৃত্তিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) এই মুঠোফোনটি উন্মোচন করে স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। মুঠোফোনটি উন্মোচন করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক ও বিশ্বের সর্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।           

হুয়াওয়ে পি৯-এ লাইকা ডুয়াল ক্যামেরার মাধ্যমে স্মার্টফোন ফটোগ্রাফিতে নতুন মাত্রা যোগ করেছিলো হুয়াওয়ে। এবার পি২০ প্রো স্মার্টফোনে এবার তিনটি ব্যাক ক্যামেরার মাধ্যমে পেশাদার ও মানসম্মত ছবি তোলার প্রযুক্তিকে আরও উন্নত করা হয়েছে।  

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর অ্যারন শী বলেন, “ডিজাইন এবং সৃষ্টিতে আমরা শিল্পীদের কাছ থেকে অনুপ্রেরণা নেই। লাইকার সঙ্গে আমাদের সফল সম্পর্কের ভিত্তিতেই হুয়াওয়ে পি২০ সিরিজের এই যাত্রা। হুয়াওয়ে পি২০ প্রো’র তিনটি লাইকা ব্যাক ক্যামেরা এবং শক্তিশালী এআই ফিচারগুলো সহজেই গ্রাহকের মন কেড়ে নিবে বলে আমাদের বিশ্বাস।”

স্মার্টফোন, ক্যামেরা ও লেন্সের ছবির গুণগত মান নিয়ে রেটিং-এর শীর্ষস্থানীয় উৎস ডিএক্সওমার্কে সর্বোপরি সর্বোচ্চ স্কোর ইতিমধ্যেই নিজেদের করে নিয়েছে হুয়াওয়ে পি২০ প্রো। প্রতিষ্ঠানটি বলছে, স্মার্টফোনের বর্তমান বাজারে শুধুমাত্র হুয়াওয়ে পি২০ প্রো দিচ্ছে সর্বোচ্চ পিক্সেল বিশিষ্ট লাইকা তিন ক্যামেরা। এতে আছে ৪০ মেগা পিক্সেল আরজিবি সেন্সর, একটি ২০ মেগা পিক্সেলের মনোক্রোম সেন্সর এবং টেলিফটো লেন্সের একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর। সেলফি তোলার জন্য হুয়াওয়ে পি২০ প্রো-তে থাকছে অত্যাধুনিক সৌন্দর্যকরণ এবং থ্রিডি পোট্রেইট লাইটিং সমৃদ্ধ ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। উপযুক্ত স্কিন টোন ঠিক করে সুন্দর সেলফি তোলার অভিজ্ঞতা দেবে এই স্মার্টফোন।

৬.১ ইঞ্চি পর্দা, দৃষ্টি-নন্দন বেজেল, বই পড়া এবং গেম খেলার জন্য ফোনের চমৎকার স্ক্রিন থেকে বডির আনুপাতিক হারসমৃদ্ধ এই স্মার্টফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ৮.১। মুঠোফোনটিকে দ্রুত গতি দিতে আছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম।

গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, “বাংলাদেশে হুয়াওয়ে পি২০ প্রো উন্মোচনে সঙ্গে থাকতে পেরে গ্রামীণফোন গর্বিত। গ্রামীণফোনের আধুনিক ও দুর্দান্ত নেটওয়ার্কের সঙ্গে হ্যান্ডসেটটির ব্যবহার গ্রাহককে দেবে চমৎকার অভিজ্ঞতা। স্টেট-অব-দ্যা-আর্ট প্রযুক্তির সমন্বয়ে তৈরি শক্তিশালী এ হ্যান্ডসেটটির সঙ্গে গ্রামীণফোনের আকর্ষনীয় ডাটা অফার আমাদের শক্তিশালী অংশীদারত্বের প্রমান। দেশব্যাপি গ্রামীণফোন নিজেদের স্টেট-অব-দ্যা-আর্ট ফোরজি নেটওয়ার্ক বিস্তৃত করছে। অত্যাধুনিক এ ফোরজি নেটওয়ার্কের সঙ্গে হুয়াওয়ে পি২০ প্রো-এর ব্যবহার হবে দুর্দান্ত।”

হুয়াওয়ের ব্র্যান্ড এম্বাসেডর সাকিব আল হাসান বলেন, “আমি দুই দিন যাবত মুঠোফোনটি ব্যবহার করছি। আমার অভিজ্ঞতা বেশ ভালো। আশা করি এর গ্রাহকদের কাছেও মুঠোফোনটি ভালো লাগবে”।

মুঠোফোন উন্মোচনের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্বনামধন্য ওয়েডিং ফটোগ্রাফার প্রীত রেজ। তিনি বলেন, “হুয়াওয়ের এই ডিভাইসটি আমরা পেশাদার ফটোগ্রাফাররা যেসব ক্যামেরা ব্যবহার করি তার মতোই কাজ করে। কখনও কখনও তা আমাদের ক্যামেরার থেকেও বেশ ভালো ফলাফল দেয়। তাই একজন আলোকচিত্রী হিসেবে আমি মনে করি যে, যারা অন্তত ভালো ছবি তুলতে চান মোবাইল দিয়ে তাদের জন্যই এই সেট”।

বাংলাদেশের বাজারে মুঠোফোনটির দাম নির্ধারণ করা হয়ে ৮২ হাজার ৯৯০ টাকা। তবে আজ থেকে আগামী ৩ জুন পর্যন্ত অগ্রিম বুকিং নেওয়া হবে ডিভাইসটির। এর জন্য গ্রাহককে অগ্রিম দিতে হবে ১০ হাজার টাকা। বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা বিনা সুদে সর্বোচ্চ ২৪ মাসের মাসিক কিস্তিতে কিনতে পারবেন এই মুঠোফোনটি।

অগ্রিম বুকিং দেওয়া গ্রাহকদের জন্য গ্রামীণফোন দিচ্ছে বিশেষ অফার। অগ্রিম বুকিং দেওয়া গ্রাহকেরা গ্রামীণফোনের পক্ষ থেকে পাবেন বিনামূল্যে ৭ দিন মেয়াদী ৬ জিবি ইন্টারনেট ডাটা। উক্ত ক্রেতারা ৭ দিন মেয়াদের ৪ জিবি ডাটা কিনতে পারবেন মাত্র ১৪৯ টাকায়। অফারটি ৩ মাসে সর্বোচ্চ ৬ বার ক্রয় করা যাবে।

এছাড়াও আজ থেকে যারা হুয়াওয়ে পি২০ প্রো অগ্রিম বুকিং দিচ্ছেন তাদের সবার জন্য সুযোগ থাকছে ‘প্লে উইথ সাকিব’ অফারে অংশ নেয়ার। এই অফারের আওতায় অলরাউন্ডার সাকিব আল হাসানের সাথে ক্রিকেট খেলার সুযোগ পাবেন একজন সৌভাগ্যবান গ্রাহক। 

আগামি ৫ থেকে হুয়াওয়ে ব্র্যান্ড শপ থেকে নতুন এই স্মার্টফোন ক্রয় করতে পারবেন আগ্রহী ক্রেতারা।

//এস এইচ এস//এসি 

  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি