ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাঘের সঙ্গে লড়াই করেছেন যে তরুণী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৪, ৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৯:০৪, ৫ এপ্রিল ২০১৮

 রুপালী মেশরামের বয়স ২৩ বছর। ভারতের মহারাষ্ট্র প্রদেশের পশ্চিমাঞ্চলে তার বাস। দিন দশেক আগে এই তরুণী একটি বাঘের সঙ্গে রীতিমতো লড়াই করেছেন। তাও আবার লাঠির লড়াই। আর সেই লড়াইয়ে জয়ী হয়ে প্রাণে বেঁচে ঘরে ফিরেছেন এবং ঘরে ফিরে রক্তাক্ত মুখে একটি সেলফিও তুলেছেন।

ঘটনার সূত্রপাত তার পোষা ছাগলকে ঘিরে। ঘরে বসে হঠাৎ ছাগলের চিৎকার শুনতে পেয়ে দৌড়ে বাইরে গেলেন রুপালী। গিয়ে দেখলেন বাঘের হামলার শিকার হয়েছে ছাগলটি। প্রিয় ছাগলকে বাঁচাতে লাঠি নিয়ে মুখোমুখি হলেন বাঘের। কিন্তু বাঘও লাঠির জবাবে আক্রমণ চালালো। তিনি আহত হলেন বাঘের থাবায় এবং কামড়ে।

এরই মধ্যে এসে হাজির হলেন রুপালীর মা। তিনিও আহত হলেন বাঘের আক্রমণে কিন্তু টেনে মেয়েকে নিয়ে গেলেন ঘরের ভেতরে। রুপালী মাথা, হাত, পা ও কোমরে আঘাত পেয়েছেন। তবে তারপরও রক্তাক্ত মুখে একটি সেলফি তুলতে ছাড়েননি।

তার মা জিজাবাই বিবিসিকে বলেছেন, আমি ভেবেছিলাম মেয়ে বোধ হয় আমার গেছে।

তিনি জানান, রক্তাক্ত মুখে মেয়েকে লাঠি দিয়ে একটা বাঘের সঙ্গে লড়তে দেখে আতঙ্কে তারও প্রাণ ওষ্ঠাগত অবস্থা হয়েছিল। মা মেয়ে এরপর হাসপাতালে চিকিৎসা নিয়ে এখন ভালোই আছেন। কিন্তু ছাগলটিকে অবশ্য প্রাণে বাঁচানো যায়নি। আর বন বিভাগের লোকজন এসে পৌঁছানোর আগেই বাঘটিও জঙ্গলে উধাও হয়ে গেছে।

সূত্র: বিবিসি।

একে//এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি