ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বাচসাস নির্বাচন আগামীকাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৫, ২০ জুলাই ২০১৭

ঐতিহ্যবাহী বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) নির্বাচন ২০১৭-২০১৯ অনুষ্ঠিত হবে আগামীকাল ২১ জুলাই।
 
জাতীয় প্রেসক্লাবে ভোট গ্রহণসহ দিনব্যাপী নির্বাচনী নানা কার্যক্রম চলবে। এর মধ্যে সকাল ১০টায় শুরু হবে বার্ষিক সাধারণ সভা।

দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। এর মধ্যে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত জুম্মার নামাজ ও খাবারের জন্য এক ঘণ্টা ভোট গ্রহণ বিরতি থাকবে।

বিরতির পর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বাচসাস নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে। এবার মোট ভোটার ৪৬৮ জন।


পাঁচ বছর পর এই ভোট অনুষ্ঠিত হওয়ার কারণে ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। সর্বশেষ এই সংগঠনের নির্বাচন হয়েছিল ২০১২ সালে।

এবারের নির্বাচনে আবদুর রহমান- ইকবাল করিম নিশান ও লিটন এরশাদ-কামরুল হাসান দর্পন প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।


মোট ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪২ জন প্রার্থী।


এবার মোট ৭ জন নির্বাচন কমিশনার নির্বাচন পরিচালনার দায়িত্বে আছেন।


তারা হলেন ফরিদ বাশার, ফাল্গুনী হামিদ, মাঈনুল হক ভূইয়া, মাহবুবুর রহমান আলমগীর, রেজাউল করিম শামীম, আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।


নির্বাচন নিয়ে সভাপতি প্রার্থী আবদুর রহমান বলেন, বিগত দিনে বাচসাস সদস্যদের পাশে ছিলাম, আছি, থাকব। গত মেয়াদে নানা ধরনের কার্যক্রম চালিয়েছি। আশা করছি এই মেয়াদে জয়ী হলে আমার অসমাপ্ত কাজগুলো করব। আশা  করছি ভোটাররা সঠিক রায়ই  দেবেন।


আরেক সভাপতি প্রার্থী লিটন এরশাদ বলেন, অসুস্থ্যতা নিয়ে নির্বাচন করি। হাসপাতালে থাকায় প্রার্থীদের কাছে যেতে পারছি না। মনটা পড়ে রয়েছে তাদের কাছে। আশা করছি তারুণ্যের এই প্যানেলের জয় হবেই। সবাই আমার জন্য দোয়া করবেন। ’  



Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি