ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাবর-শাদাব নৈপুণ্যে পাকিস্তানের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০১, ১৭ অক্টোবর ২০১৭

বাবর আজমের সেঞ্চুরি ও শাদাব খানের অলরাউন্ডার নৈপুণ্যে শ্রীলঙ্কাকে ৩২ রানে পরাজিত করেছে পাকিস্তান। ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো বর্তমান আইসিসি চ্যাম্পিয়নরা। এটি বাবর আজমের টানা দ্বিতীয় শতক, সবমিলিয়ে সপ্তম। শাদাবের গতকালের ৫২ রানই ক্যারিয়ারের সেরা ইনিংস।

সোমবার রাতে আবু ধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। শুরুটা মোটেও ভাল হয়নি পাকিস্তানের। দলীয় ১৭ রানে ফখর জামানকে সাজঘরে ফিরিয়ে দলকে প্রথম সাফল্য  এনে দেন লাহিরু গেমেজ। প্রথম ম্যাচে শুন্য রানে আউট হওয়া আহমেদ শেহজাদ এ ম্যাচেও ব্যর্থ। ৮ রান করে সুরাঙ্গা লাকমলের শিকারে পরিণত হন শেহজাদ। ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি হাফিজ, মালিক, সরফরাজ ও ইমাদ ওয়াসিমও। লঙ্কান বোলারদের তোপে ১০১ রানেই সাজঘরে ফিরেন পাকিস্তানের ৬ ব্যাটসম্যান। এরপরই ঘুরে দাঁড়াতে শুরু করে পাকিস্তান।

ধ্বংসস্তুপে দাঁড়িয়ে লড়েছেন বাবর আজম ও শাদাব খান। সপ্তম উইকেটে ১০৯ রানের জুটি গড়ে দলকে এনে দেন লড়াকু পুঁজি। প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচে শতক তুলে নেন বাবর আজম। ১০১ করে গেমেজের বলে সাজঘরে ফিরেন এই ব্যাটিং সেনসেশন। লঙ্কান পেসার লাহিরু গেমেজ ৪টি ও থিসারা পেরেরা ২টি উইকেট লাভ করেন।

বর্তমান টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে ২২০ রানের লক্ষ্য খুব বেশি কিছু নয়। কিন্তু পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে এই লক্ষ্যটাই পাহাড় সম হয়ে যায়। নি:সঙ্গ লড়াই করেছেন লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ১১২ রানের ইনিংস খেলেও পরাজিত দলে এই বাঁহাতি।

ব্যাট হাতে ৫২ রান ও বল হাতে ৩ উইকেট নেয়া শাদাব খানের হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার। আগামীকাল একই মাঠে লঙ্কানদের বিরোদ্ধে সিরিজের তৃতীয় ওয়ানডে খেলতে নামবে মিকি আর্থারের শিষ্যরা।

 

সূত্র: ইএসপিএনক্রিকইনফো

এমআর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি