ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বার্সাকে হারিয়ে মৌসুম শুরু রিয়ালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৯, ১৪ আগস্ট ২০১৭

গোল পেলেন লিওনেল মেসি। আর দুর্দান্ত গোলের পর লাল কার্ড দেখলেন ক্রিস্তিয়ানো রোনালদো আত্মঘাতী গোল, হলুদ কার্ড, রেফারির বিতর্কিত সিদ্ধান্তে ফুটবল বিশ্ব দেখলো আরেকটি রোমাঞ্চকর ক্লাসিকো কাম্প নউয়ে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বার্সেলোনাকে - গোলে হারিয়ে আরেকটি শিরোপা জয়ের পথে একধাপ এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

গত মৌসুমে যেখানে শেষ করেছিল, এবার যেন ঠিক সেখান থেকেই শুরু করল রিয়াল মাদ্রিদ। মৌসুমে নিজেদের প্রথম প্রতিযোগিতাপূর্ণ ম্যাচেই দারুণ জয়।  অন্যদিকে নেইমারকে ছাড়া প্রথম ম্যাচ খেলতে নেমেই হারের মুখ দেখতে হলো বার্সেলোনাকে।

নিজেদের মাঠে বেশিরভাগ সময় বলের দখল ধরে রাখলেও ফল বার্সেলোনার পক্ষে যায়নি। উত্তেজনাপূর্ণ প্রথমার্ধে কেটেছিল গোলশূণ্যভাবে। দ্বিতীয়ার্ধে, ৫০ মিনিটের মাথায় রিয়াল ম্যাচের প্রথম গোলটি পায় বার্সার রক্ষণভাগের ভুলে। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন জেরার্ড পিকে। ৭৭ মিনিটে এই গোল শোধ করে খেলায় সমতা ফেরান লিওনেল মেসি। মৌসুমের প্রথম গোলটি তিনি করেছেন পেনাল্টি থেকে।

তবে এর ঠিক তিন মিনিট পরেই ন্যু ক্যাম্পে বার্সেলোনা সমর্থকদের স্তব্ধ করে দেন রিয়াল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। অসাধারণ এক গোল করে দলকে তিনি বসিয়ে দেন চালকের আসনে। গত এপ্রিলে সান্তিয়াগো বার্নাব্যুতে গোল করার পর মেসি যেভাবে জার্সি খুলে গোল উদযাপন করেছিলেন, সেভাবেই মেতে ওঠেন রোনালদো। কিন্তু তাঁর এই আনন্দ মাটি করে দেয় হলুদ কার্ড। ৮৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় পর্তুগিজ এই তারকাকে। রেফারির এই সিদ্ধান্ত নিয়েও বিতর্ক উঠতে পারে। তবে লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা দেওয়ার জন্য শাস্তির মুখোমুখি হতে পারেন চার বারের বর্ষসেরা এই ফরোয়ার্ড।

এতে রিয়ালের জয় পেতে কোনো সমস্যা হয়নি। খেলার ৯০ মিনিটে আরেকটি গোল করে ব্যবধান বাড়িয়েই দেন মার্কো অ্যাসেনসিও। আগামী বুধবার সুপার কাপের দ্বিতীয় লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে রিয়ালের মাঠ বার্নাব্যুতে। লাল কার্ড দেখার কারণে অবশ্য এই ম্যাচে খেলতে পারবেন না রোনালদো।

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি