ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘বিএনপি ক্ষমতায় এলে বাংলাদেশ হবে ইন্দোনেশিয়া’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন খেটে খাওয়া মানুষের নেতা। সেই চিন্তা ধারন করেই রাজনীতি করে আওয়ামী লীগ ও সরকারের অংশীদার দলগুলো। উদাহরণ দিয়ে তিনি বলেন, আপনারা লক্ষ্য করলে দেখবেন, যারা প্রচুর টাকার মালিক বা বিদেশে টাকা পাচার করে তারা কখনো আওয়ামী লীগ সমর্থন করে না। তারা জামায়াত-বিএনপির সমর্থক। বিএনপি ফের রাষ্ট্রীয় ক্ষমতায় এলে বাংলাদেশ ইন্দোনেশিয়া হয়ে যাবে বলেও সতর্ক করেন মন্ত্রী।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় রাশেদ খান মেনন এসব কথা বলেন। ‘কারাগারের রোজনামচা, ভূমিহীন বাস্তুহারা সাধারন মানুষের সংগ্রাম ও অধিকারে বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা শীর্ষক’ এই  আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ।

রাশেদ খান মেনন বলেন, বিএনপি যদি কোনো ভাবে আবার ক্ষমতায় আসে তবে বাংলাদেশ হবে ইন্দোনেশিয়া। ১৯৭৫ সালে ইন্দোনেশিয়ায় ১০ লাখ লোককে হত্যা করা হয়েছিল।

মন্ত্রী এ সময় সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, পুনর্বাসন ছাড়া কোন বাস্তুহারা মানুষকে বস্তি থেকে উচ্ছেদ করা যাবে না। রাষ্ট্রের নাগরিক হিসেবে বাসস্থান সবার মৌলিক অধিকার।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য ইলিয়াছ উদ্দিন মোল্লা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।

আআ / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি