ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিএনপি ফিনিক্স পাখির মত: মোশাররফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫০, ২০ আগস্ট ২০১৭

বিএনপির নেতাকর্মীদের ওপর চলমান নির্যাতনের কথা উল্লেখ করে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি ফিনিক্স পাখির মতো, একটি পাখিকে খুন করা হলে হাজারটি ফিনিক্স পাখি জন্মগ্রহণ করে।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনে স্বেচ্ছাসেবক দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বন্যার্তদের জন্য ত্রাণসামগ্রী সংগ্রহ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন খন্দকার মোশাররফ।

আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি এ বি এম খায়রুল হক আওয়ামী লীগের চেয়েও বড় আওয়ামী লীগার বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সর্বশেষ তিনি এই রায় বিরাগের বশবর্তী হয়ে দিয়েছেন কি না, তাও বিবেচনার জন্য প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়েছেন।

 ১ আগস্ট বিচারপতিদের অপসারণ-সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে দেওয়া হাইকোর্টের রায় বহাল রেখে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ সাত বিচারপতির স্বাক্ষরের পর ৭৯৯ পৃষ্ঠার এ রায় প্রকাশ করা হয়। সব বিচারপতির সর্বসম্মত রায়ে ‘রাজনীতিতে ব্যক্তিবাদ’, সামরিক শাসন, ‘অপরিপক্ব সংসদ’, দুর্নীতি, সুশাসন ও বিচার বিভাগের স্বাধীনতাসহ বিভিন্ন বিষয়ে সমালোচনা করেন।

এই পূর্ণাঙ্গ রায়ের পর বিএনপি একে স্বাগত জানালেও আওয়ামী লীগের পক্ষ থেকে নানা সমালোচনা করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিচারপতি খায়রুল হকই সবচেয়ে বড় সমস্যা সৃষ্টিকারী। তিনি আওয়ামী লীগের চেয়েও বড় আওয়ামী লীগার। তিনি সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে যে মন্তব্য করেছেন, তা অনভিপ্রেত। আদালতের উচিত খায়রুল হককে কাঠগড়ায় দাঁড় করানো। না হলে এ দেশের জনগণই তাঁকে কাঠগড়ায় দাঁড় করাবে।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, রায়কে কেন্দ্র করে আওয়ামী লীগ রাজনীতিতে মেতেছে। আওয়ামী লীগ রায়কে প্রশ্নবিদ্ধ করছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপি নেতা শফিউল বারী বাবু, সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি