ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিএনপিকেই মালয়েশিয়া থেকে শিক্ষা নিতে হবে : কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২২, ১২ মে ২০১৮ | আপডেট: ১৫:৪১, ১২ মে ২০১৮

বিএনপিকেই মালয়েশিয়া থেকে শিক্ষা নিতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, মালয়েশিয়ার নির্বাচন থেকে আমাদের শিক্ষা নেওয়ার কিছু নেই, প্রয়োজনও নেই। বিএনপি একটি দুর্নীতিবাজ দল। তাদেরই উচিত মালয়েশিয়া থেকে শিক্ষা নেওয়া।

মালয়েশিয়ার নির্বাচন থেকে আওয়ামী লীগের শিক্ষা গ্রহণ করা উচিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি মনে করেন, আওয়ামী লীগ নয়, বিএনপিরই মালয়েশিয়া থেকে শিক্ষা নেওয়া উচিত। তিনি বলেন, যে দলের চেয়ারপারসন দুর্নীতির দায়ে কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দণ্ড মাথায় নিয়ে বিদেশে পলাতক, তাদেরই মালয়েশিয়ার নির্বাচন থেকে শিক্ষা নেওয়া উচিত।

রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে আজ শনিবার আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটি আয়োজিত এক সেমিনারে কাদের এসব কথা বলেন।

মহাকাশে স্যাটেলাইট পাঠানোর মতো সাফল্যের পরও যারা সরকারকে অভিনন্দন জানাতে কার্পণ্য করায় বিএনপির দেশপ্রেম নিয়ে সংশয় প্রকাশ করেন কাদের। বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ে বিএনপি কোনো কথা বলে না। এমনকি তারা দেশের কোনো সাফল্যও মেনে নিতে চায় না। বিএনপি যেনতেনভাবে শুধু ক্ষমতায় যেতে চায় উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি নিজেরা ক্ষমতায় যেতে পারুক বা না পারুক শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে চায়।

মালয়েশিয়ার নির্বাচনে ৯২ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বিজয়ী হয়ে আবারও প্রধানমন্ত্রী হন। এরই পরিপ্রেক্ষিতে ওই নির্বাচন থেকে শিক্ষা নেওয়ার জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে না এলে নির্বাচন বা গণতন্ত্রের কোনো ক্ষতি হবে না।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি