ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বিএনপির গণস্বাক্ষর কর্মসূচি চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫১, ১৭ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৪:৪৩, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়েছে। শনিবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের এ কর্মসূ‌চি আনুষ্ঠানিকভা‌বে উ‌দ্ধোধন করেন বিএনপি মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আ‌গে বক্তব্য রাখেন দ‌লের সি‌নিয়র নেতারা।

চেয়ারপারসনের বিরু‌দ্ধে সাজা দেওয়ার প্র‌তিবাদ ও তার নিঃশর্ত মু‌ক্তির দা‌বিতে এ কর্মসূ‌চি পালন কর‌ছে বিএনপি। ঘো‌ষিত গণস্বাক্ষর কর্মসূ‌চি সারা দেশব্যাপী চল‌বে বলে জানানো হয়েছে দলের পক্ষ থেকে।

কর্মসূচিতে অংশ নিচ্ছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

বিএনপির দিনব্যাপী আজকের এ কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। শনিবার সকাল থেকেই নয়াপল্টন বিএনপি কার্যালয় ও আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা। পুলিশের মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার আরিফুল ইসলাম বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতেই সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজকের কর্মসূচি ছাড়াও আগামীকাল রোববার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি এবং ২০ ফেব্রুয়ারি ঢাকা ছাড়া দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর এটি বিএনপির তৃতীয় দফা কর্মসূচি। এর আগে গত ৯ ফেব্রুয়ারি ঢাকা সহ সারাদেশব্যপী বিক্ষোভ কর্মসূচি, ১০ ফেব্রুয়ারি থানা, উপজেলা, জেলা মহানগরে প্রতিবাদ সমাবেশ, ১২ ফেব্রুয়ারি মানববন্ধন, ১৩ ফেব্রুয়ারি অবস্থান কর্মসূচি ও ১৪ ফেব্রুয়ারি অনশন কর্মসূচি পালন করে বিএনপি। এ ৫ দিনের কর্মসূচি পালন ছাড়াও বিদেশি কূটনৈতিক, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি, পেশাজীবী, আইনজীবী ২০ দলীয় জোটসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেন দলের জ্যৈষ্ঠ নেতারা।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালত। রায়ে বিএনপির চেয়ারপারসনের পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়। ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণার পর থেকেই কারাগারে আছেন খালেদা জিয়া। মামলার রায়ের কপি না পাওয়ায় জামিন আবেদন করতে পারেননি বিএনপি চেয়ারপারসন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি