ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘বিএনপির ধ্বংসযজ্ঞ সাহস নিয়ে মোকাবেলা করেছে পুলিশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯, ৮ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:২৩, ৮ জানুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস ও ধ্বংসযজ্ঞ সাহসিকতার সঙ্গে মোকাবেলা করেছে পুলিশ বাহিনী। গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা এবং সুশাসন প্রতিষ্ঠায় পুলিশের আন্তরিকতা, কর্মদক্ষতা, পেশাদারিত্ব দেশবাসীর কাছে প্রশংসিত হচ্ছে। দেশবাসীর আস্থা অর্জনেও পুলিশ যথেষ্ট সক্রিয় রয়েছে।

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে আজ সকালে বর্ণাঢ্য পুলিশ প্যারেড পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৩ সালের ফেব্রুয়ারি মাস থেকে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী, বিএনপি-জামায়াত ও তাদের সহচররা হরতাল ও অবরোধের নামে যে নৈরাজ্য, ধ্বংসাত্মক, নাশকতামূলক কার্যক্রমে লিপ্ত হয়েছিলো, আমরা দেখেছি সেই ধ্বংসযগ্যের রূপ। তাদের জ্বালাও পোড়াও, নিরিহ মানুষকে পুড়িয়ে হত্যা, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করা এবং আইনশৃংখলা রক্ষাকারী সংস্থার উপর  হামলা আমরা দেখেছি। আমি মনে করি, আমাদের পুলিশ বাহিনী অত্যন্ত সাহসিকতার সঙ্গে সে অবস্থার মোকাবেলা করেছিলেন। বিশেষ করে এই হামলা মোকাবেলা করতে গিয়ে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে আমাদের পুলিশ বাহিনীর প্রায় ২৭ জন সদস্য প্রাণ দিয়েছেন। আমি তাদের প্রতিও শ্রদ্ধা জানাচ্ছি।

এর আগে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বর্ণাঢ্য পুলিশ প্যারেড পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘জঙ্গি ও মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ মূল প্রতিপাদ্য বিষয় নিয়ে শুরু হয়েছে পুলিশ সপ্তাহ-২০১৮।

পুলিশ সপ্তাহ উপলক্ষে ২০১৭ সালে পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩০ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ৭১ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ৫৩ জনকে‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ দেওয়া হয়।

এসএ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি