ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গাজীপুর সিটি নির্বাচন

বিএনপির প্রার্থীর আপিল শুনানি হয়নি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২০, ৭ মে ২০১৮ | আপডেট: ১৬:৩৮, ৭ মে ২০১৮

সীমানা জটিলতায় গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার যে আপিল আবেদন করেছিলেন, তার ওপর শুনানি হয়নি।
আজ সোমবার বিকালে হাসান উদ্দিন সরকারের আইনজীবী সগির হোসেন লিয়ন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আপিল বিভাগের সংশ্লিষ্ট নথি তৈরি হয়ে আজ চেম্বার আদালতে আসেনি। তাই এ ব্যাপারে শুনানি হয়নি। কাল মঙ্গলবার আপিলের শুনানি হতে পারে বলে আশা করছেন তিনি।   
এর আগে আজ দুপুরে চেম্বার আদালতে আপিলের আবেদন করেন বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার। সেই আপিলের শুনারি সময় নির্ধারণ করা হয়েছিল আজ দুপুরের পর।
এর আগে গতকাল রোববার সীমানা জটিলতার কারণে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
একই সঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, এ মর্মে রুলও জারি করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
গাজীপুর সিটি করপোরেশনের ৫৭ টি সাধারণ ও ১৯ টি সংরক্ষিত ওয়ার্ডে মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচন ১৫ মে হওয়ার কথা ছিল। নির্বাচন স্থগিত করার বিষয়টিকে বিএনপি রাজনৈতিক সিদ্ধান্ত বলে আখ্যা দিচ্ছে। যদিও সরকার বলছে, আদালতের বিষয়ে সরকারের কোনো হাত নেই।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি