ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিএমজেপি নামে নতুন দলের আত্মপ্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৯, ২২ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২০:১৪, ২৬ সেপ্টেম্বর ২০১৭

বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি (বিএমজেপি) নামে নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে। গত দু`দিন আগে নামসর্বস্ব হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান আদিবাসী পার্টিসহ কয়েকটি সংগঠন মিলে প্রতিষ্ঠা করেছিল বাংলাদেশ জনতা পার্টি (বিজেপি)।

বিজেপি দল গঠনের দু`দিন পর আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে বিএমজেপি একটি  পূর্ণাঙ্গ রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে। দলটি আগামী নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে বলে জানা যায়। নতুন এই দলটির শ্লোগান হচ্ছে -মুক্তিযুদ্ধের বাংলাদেশ বাঁচাও, জয় মানবতার জয়। দলটির প্রতীক রাজহাঁস।

এই দলের সভাপতি শ্যামল কুমার রায় নতুন এই দল গঠনের আগে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী আর সাধারণ সম্পাদক সুকৃতি কুমার একই সংগঠনের নির্বাহী সভাপতি ছিলেন।

সংবাদ সম্মেলনে নতুন এই দলটির সভাপতি শ্যামল কুমার রায় বলেন, ‘আমরা আর কোনো রাজনৈতিক দলের ভোটব্যাংক হতে চাই না। গত ৫ মে হিন্দু মহাজোটের ৫২টি জেলার প্রতিনিধি নিয়ে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি নতুন রাজনৈতিক দল গঠন করার। এই ঘোষণার পূর্ব মুহূর্তে কে বা কারা দল গঠন করল তা আমাদের দেখার বিষয় না।’

সাধারণ সম্পাদক সুকৃতি কুমার মণ্ডল গণমাধ্যমকে বলেন, `আমরা অক্টোবরে নির্বাচন কমিশনে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনের আবেদন করব। আশা করছি ফেব্রুয়ারিতে পেয়ে যাব এবং আগামী নির্বাচনে ৩০০ আসনে নির্বাচনে অংশ নেব।`

বীরেন্দ্র চন্দ্র অধিকারী এই দলটির আত্মপ্রকাশের ঘোষণা দেন। তিনি বলেন, ‘যে ধর্মেরই হোক সবার মানুষ হিসেবে বেঁচে থাকার অধিকার আছে। যারা বঞ্চিত হন, তারাই মাইনরটি। যে জনগোষ্ঠী নির্যাতিত হবেন, আমরা তাদের পাশে দাঁড়াব। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলাই এই দলটির আদর্শ।’ সংবাদ সম্মেলনে দলটির ১০১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। তা ছাড়া দলের সাত দফাও তুলে ধরা হয়।

নতুন এই দলটির কার্যালয় ৬০, পুরানা পল্টন, কুষ্টিয়া ভবন (ষষ্ঠ তলা)।

এম/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি