ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিজয় দিবসে ভাতা চালুর প্রস্তাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৩, ২০ জুলাই ২০১৭ | আপডেট: ২২:৩৭, ২০ জুলাই ২০১৭

বিজয় দিবসে ভাতা চালুর প্রস্তাব দিয়েছেন গোপালগঞ্জ জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমান সরকার। জেলা প্রশাসকের দপ্তর থেকে গত ৩১শে মে ওই প্রস্তাবটি মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয় বলে বিবিসির এক খবরে জানানো হয়েছে।

মো. মোখলেসুর রহমানের দাবি, বাংলা নববর্ষ পালনে যেরকম বিশেষ ভাতা দেওয়া হয়ে থাকে, বিজয় দিবস পালনেও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য যেন সেরকম একটি ভাতা চালু করা হয়।

মোখলেসুর রহমান সরকার বিবিসিকে বলছেন, "এই ভাতা দেওয়া হলে, সবাই আরো বর্ণিলভাবে বিজয় দিবসের অনুষ্ঠান আয়োজনে উৎসাহী হবেন। এখন যেটা হয় যে, দেখা গেল সকালে কিছু প্যারেড, তারপরে কিছু অনুষ্ঠান, বিকালে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে শেষ। আমরা চাচ্ছি যে, এটা যেন একদম সার্বজনীন উৎসবে পরিণত হয়। সর্বত্র এটা প্রতিভাত হয় যে, আজকে একটি বিজয় দিবস।

তিনি আরও বলেন, ব্যাপারটা যেন এরকম হয় যে, এর ফলে মানুষ ওইদিন নিজেদের বাড়িতে উন্নত মানের খাবার খাবেন, একটা উৎসবমুখর পরিবেশ থাকবে, একটু নতুন লাল সবুজের বর্ণিল পোশাক পড়ার একটা ব্যাপার থাকবে।  এখন যেমন ঈদ-পূজা উপলক্ষে আমরা বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন, সহকর্মীর বাড়িতে বেড়াতে যাই, এরকম একটি ব্যাপার যেন ঘটে। যেটা আমাদের সকলকে এক সূত্রে আবদ্ধ করতে পারে। এই চিন্তা থেকেই সরকারের কাছে প্রস্তাব করা হয়েছে, যেন এদিন একটি বিশেষ ভাতা চালু করা হয়।

বিবিসির খবরে জানানো হয়েছে, এ মাসের ১১ তারিখে ওই চিঠির বিষয়ে মতামত চেয়ে অর্থ মন্ত্রণালয় ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে বলা হয়েছে, পরীক্ষানিরীক্ষা ক্রমে বিজয় দিবস ভাতা প্রচলনের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সূত্র : বিবিসি বাংলা।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি