ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিডিএস ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস রোধে থাকছে পুলিশের নজরদারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০১, ৮ নভেম্বর ২০১৭

সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে  (বিডিএস) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। পরীক্ষা উপলক্ষে প্রশ্নফাঁস রোধে থাকছে বিশেষ গোয়েন্দা নজরদারি। পাশাপাশি প্রশ্নপত্র ফাঁসের গুজবের বিষয় কোনো তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত থাকবে পরিক্ষার শেষ হওয়া পর্যন্ত।

বুধবার ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা সভায় এসব কথা জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. এম এ রশিদ,  স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মো. বিল্লাল আলম, ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবুল কালাম বেপারী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব খান মো. নূরুল আমীন, ঢাকা ডেন্টাল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিব্বির ওসমানীসহ ডিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তারা।

ডিএমপি কমিশনার বলেন, গোয়েন্দা পুলিশের (ডিবি) মাধ্যমে ইতোমধ্যে সম্ভাব্য যে সকল ব্যক্তি প্রশ্নফাঁসের সাথে জড়িত তাদেরকে নজরদারিতে রাখা হয়েছে। প্রশ্নপত্র ফাঁসের গুজবের বিষয় কোনো তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে জড়িতদের আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, পরীক্ষার দিন কেন্দ্রের আশপাশের সব ফটোকপি বন্ধ থাকবে এবং কম্পিউটারের দোকানের উপর নজরদারি করা হবে।

কমিশনার বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো গুজব সোশ্যাল মিডিয়া থাকলে বা দেখা দিলে নিকটস্থ থানা, Hello CT  এ্যাপ, ডিএমপি ফেসবুক পেইজ, সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম এর ইনবক্সে তথ্য দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে। তিনি বলেন, পরীক্ষার দিন ইডেন কলেজ ও বুয়েটে ভর্তি পরীক্ষা থাকায় ওই এলাকাগুলোতে ট্রাফিক যানজটের সৃষ্টি হতে পারে। এসময় তিনি যানজট এড়াতে পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার পূর্বেইকেন্দ্রে উপস্থিত থাকার অনুরোধ জানান।

উল্লেখ্য, ঢাকায় ৫টি কেন্দ্রে এবারের বিডিএস কোর্সে ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় মোট ২২ হাজার ৫শ ৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। বিডিএস পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন ও বিজনেস স্টাডিজ বিভাগে, ঢাকা কলেজ, গর্ভমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল ও তেজগাঁও কলেজে  অনুষ্ঠিত হবে।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি