ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিনিয়োগের সবচেয়ে ভালো পরিবেশ বাংলাদেশে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৬, ২৪ জানুয়ারি ২০১৮

বাংলাদেশে বিনিয়োগের যে পরিবেশ তা পৃথিবীর অন্য কোথাও নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আরও বিনিয়োগের আহবান জানিয়েছেন তিনি। সেই সঙ্গে কৃষি জমি বাঁচিয়ে শিল্প-কারখানা তৈরির আহবান জানান প্রধানমন্ত্রী। তিনি বেপজা ইন্টারন্যাশনাল ইনভেস্টরস সামিটে এসব কথা বলেন।
বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সামিটের আয়োজন করা হয়। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রথমেই চট্টগ্রামের মীরসরাইয়ে বেপজা ইকোনমিক জোন এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।  
পরে ইন্টারন্যাশনাল ইনভেস্টরস সামিট ২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে বর্তমান সরকারের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন। বিনিয়োগ আকর্ষণ এবং পণ্যের বহুমুখীকরণের মাধ্যমে রফতানি বৃদ্ধি, নতুন কর্মসংস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে বেপজার ভূমিকার কথাও তুলে ধরেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেশ-বিদেশে পরিচিতি পেয়েছে দেশের ইপিজেডগুলো। বিনিয়োগের পরিবেশ সৃষ্টিতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপও তুলে ধরেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, শিল্প কারখানা প্রসারের সঙ্গে পরিবেশ রক্ষাও জরুরি। একইসঙ্গে কারো উস্কানিতে কর্মপরিবেশ নষ্ট না করতে শ্রমিকদের প্রতিও আহবান জানান তিনি।
/ এআর




Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি