ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিপাকে বিদ্যা বালান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ৫ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৭:১২, ৬ ডিসেম্বর ২০১৭

‘তুমহারি সুলু` সিনেমা নিয়ে বর্তমানে বেশ আলোচনায় আছেন অভিনেত্রী বিদ্যা বালন। এই সিনেমা বহুদিন পর সাফল্যের মুখ দেখিয়েছে তাকে। কিন্তু অনস্ক্রিন কাণ্ড কারখানার জন্যই বিপাকে পড়েছেন বিদ্যা বালান।

জানা গেছে, বিদ্যা সিনেমাতে কাশির ওষুধের নাম ব্যবহার করেছে। আর সেই করণে তার বিরুদ্ধে ফুড অ্যান্ড ড্রাগস অ্যাডমিনিস্ট্রেশন (FDA) নোটিশ পাঠাতে চলেছে। তারা এটিকে কাশির ওষুধের বিজ্ঞাপন বলে মনে করছে। টোরেক্স কাফ সিরাপের নাম ব্যবহার আগেও করতে দেখা গিয়েছে বিদ্যাকে। ছবির মধ্যে একটি দৃশ্যে নাম উল্লেখ করে কাশির ওষুধটি ব্যবহার করা হয় এবং বলা হয় যে, এই ওষুধ খেলে কাশি থেকে মুক্তি মিলবে। এমন বিজ্ঞাপন তো আগেও হয়েছে সিনেমায়। তাহলে বিদ্যাকে নোটিশ পাঠানোর কথা কেন ভাবছে এফডিএ?

বিদ্যা সিনেমায় কাশির ওষুধের প্রসংশা করেছেন কিন্তু তিনি সেখানে কেবলমাত্র ডাক্তারের পরামর্শেই ওষুধটি গ্রহণ করা উচিত। এ ধরণের কোনো কথা বলেননি। যেকোনো ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। তাই ওষুধ সবসময় ডাক্তারের পরামর্শ অনুযায়ী খাওয়া উচিত। আর এ বিষয়টি টোরেক্সের মতো কাফ সিরাপের বিজ্ঞাপনে অবশ্যই তুলে ধরা উচিত।

ডা. তুষার জগতাপ নামে এক সমাজকর্মী এ জন্য এফডিএতে তার বিরুদ্ধে অভিযোগ আনেন। তিনি বলেন, একজন দায়িত্বশীল অভিনেত্রী হিসেবে বিদ্যার এ কথা মনে রাখা উচিত ছিল। উচিত ছিল ছবির প্রযোজক-পরিচালকদেরও। কিন্তু তা করা হয়নি।

সেই অভিযোগের ভিত্তিতে বিদ্যাকে নোটিশ পাঠাতে চলেছে এফডিএ। ইতিমধ্যে বিদ্যার এই ছবিটি ৪৫ কোটি টাকার ব্যবসা করেছে। আর ছবিতে লগ্নি করা হয়েছে ২০ কোটি টাকা। ওষুধের ব্যাপারে মুখ না খুললেও ছবির নিয়ে বেশ খোঁশ মেজাজে আছেন বিদ্যা।

 সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি