ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিপিএলে ৭৭ জুয়াড়িকে আটক : বিসিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৬, ১৭ নভেম্বর ২০১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হওয়ার পর থেকেই দেশজুড়ে ছড়িয়ে পড়েছে ক্রিকেট জুয়া (বেটিং) সেটাকে আরও ভারি করে তুলেছে জুয়াকে কেন্দ্র করে গত সপ্তাহে রাজধানী বাড্ডায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র খুনের ঘটনা। ক্রিকেট জুয়া নিয়ে নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। গ্যালারিতে বসে অনলাইনে জুয়া খেলার সময় মোট ৭৭ জুয়াড়িকে আটক করে পুলিশে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিল।

শুক্রবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে নিজেদের পদক্ষেপ ব্যাখ্যা করেছেনে বিপিএল গভর্নিং কাউন্সিলর সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।ইসমাইল হায়দার জানান, সারা দেশে ক্রিকেট জুয়া বন্ধে আমাদের খুব বেশি কিছু করার নেই। তবে স্টেডিয়ামে কাউকে যদি বেটিং করতে দেখা যায়, সেটি বন্ধে বিসিবির পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থাই নেওয়া হবে বলে জানান তিনি।

তিনি বলেন, এরই মধ্যে ৭৭ জন জুয়াড়িকে ধরেছে বিসিবি। যাদের মধ্যে ৬৫ জন বাংলাদেশীসহ ১২ জন বিদেশি জুয়াড়ি। বিদেশীদেরর মধ্যে ১০ জনই ভারতীয়। এদের সবাইকে পুলিশের কাছে তুলে দেওয়া হয়েছে। তবে দেশে ক্রিকেট জুয়া নিয়ে আইন না থাকায় তাদের বিরুদ্ধে মামলা বা জিডি করা যায়নি।

বিপিএল ম্যাচ চলাকালীন প্রতিটি বলের মাঝে যেটুকু সময় থাকে, তাই ফাঁকিই অনলাইনে জুয়া খেলা হয় বলে জানান মল্লিক। এখন মূলত জুয়াড়িরা অনলাইনে জুয়া খেলে। বিভিন্ন জুয়ার অনলাইন সাইটে মাঠে বসেই জুয়া খেলে। তবুও আমরা এদের খুঁজে বের করছি যতটা সম্ভব।

আইএইচ মল্লিক বলেন, জুয়া থেকে তরুণদের সচেতন করতে বিসিবি মাঠে বিভিন্নভাবে সচেতনতা সৃষ্টির চেষ্টা করছে। তবে বিসিবি সচেতনতা তৈরি করা ছাড়া আর কিছুই করতে পারে না বলে জানান তিনি। তিনি বলেন, কোন কিছু করার কোন সুযোগও নেই। তারপরও বিসিবি বোর্ডে এবং স্কোরবোর্ডে জুয়া বিরোধী সচেতনাতামূলক বিভিন্ন লেখা দিচ্ছি।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি