ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিমানকে আরও লাভজনক করা হবে : শাহজাহান কামাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৫, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:৫০, ৪ জানুয়ারি ২০১৮

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়াকে অনেকে ‘আগুনে নিক্ষেপের’ সঙ্গে তুলনা করছে মন্তব্য করে নতুন বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলছেন, সেই আগুনকে তিনি পানিতে পরিণত করতে চান। রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা বিমানকে আরও লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করার আশার কথা শুনিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন লক্ষ্মীপুরের এই এমপি।

২০১৪ সালের ৫ জানুয়ারি থেকে বিমান ও পর্যটন মন্ত্রীর দায়িত্ব পালন করে আসা রাশেদ খান মেননকে সরিয়ে বুধবার লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। আর চার বছর ধরে বিমানের দায়িত্বে থাকা মেনন পেয়েছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব। বৃহস্পতিবার সচিবালয়ে এসে আগের মন্ত্রী মেননের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন কামাল।

বিমানকে লাভজনক করতে কী কী পদক্ষেপ নেবেন- এই প্রশ্নের জবানে নতুম মন্ত্রী বলেন, বিমানকে লাভজনক করা খুব কঠিন কাজ না। কারণ আমি জাতির জনকের সঙ্গে কাজ করেছি। আর এখন আমি কাজ করছি বঙ্গবন্ধুর কন্যার সঙ্গে। সবার সহযোগিতা আমি চাই। এই মন্ত্রণালয়কে লাভজনক প্রতিষ্ঠা করার জন্য আমার জীবন দিয়ে হলেও আমি চেষ্টা করব। নয় মাসে এই মন্ত্রণালয়কে লাভজনক প্রতিষ্ঠান করে দেব।

গত চার বছরে দেশের প্রধান বিমানবন্দর শাহজালালের নিরাপত্তা প্রশ্নবিদ্ধ হয়েছে বেশ কয়েকবার। নিরাপত্তা শঙ্কার কারণ দেখিয়ে যুক্তরাজ্য কার্গো বহনে নিষেধাজ্ঞা দেওয়ায় মুনাফায় বড় ধস নেমেছে। প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির ঘটনা নিয়েও সমালোচিত হয়েছেন বিদায়ী মন্ত্রী রাশেদ খান মেনন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি